Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুষমা স্বরাজের মৃত্যুতে শেখ হাসিনার শোক


৭ আগস্ট ২০১৯ ০১:২০

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এর মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের সবচেয়ে প্রভাবশালী নারী এই রাজনীতিবিদের মৃত্যুতে শেখ হাসিনা এক বার্তায় সুষমা স্বরাজের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মঙ্গলবার (৬ আগস্ট) বাংলাদেশ সময় রাত পৌনে ১২টার দিকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) ৬৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুষমা স্বরাজ। ২০১৬ সালে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, মৃত্যুর ঘণ্টাখানেক আগে সুষমা স্বরাজকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।

বিজ্ঞাপন

শোক বার্তায় শেখ হাসিনা জানিয়েছেন, সুষমা স্বরাজ বাংলাদেশের ভালো বন্ধু ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধুকে হারালো।

বাংলাদেশ-ভারতের মধ্যকার সুসম্পর্ক তৈরিতে সুষমা স্বরাজ কাজ করেছেন। ২০১৪ সালে নরেন্দ্র মোদি সরকারের পররাষ্ট্র মন্ত্রী হিসেবে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি। সুষমা স্বরাজ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে থাকাকালে বাংলাদেশের সঙ্গে ভারতের বহু প্রতীক্ষিত স্থল সীমান্ত চুক্তি কার্যকর হয়। তাতে করে ছিটমহলে থাকা মানুষের বন্দিজীবনের অবসান ঘটে।

দীর্ঘদিন জাতীয় রাজনীতির সঙ্গে যুক্ত থেকে অটল বিহারী বাজপেয়ী এবং মোদি সরকারের মন্ত্রিসভায় একাধিক মন্ত্রীত্বও সামলেছেন সুষমা। বাজপেয়ী মন্ত্রিসভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হয়েছিলেন, সামলেছেন স্বাস্থ্যমন্ত্রণালয়। বাজপেয়ী পরবর্তী যুগে বিজেপির অন্যতম প্রধান মুখ হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি। মোদি জমানায় তিনি দায়িত্ব পান পররাষ্ট্র মন্ত্রণালয়ের।

বিজ্ঞাপন

শেখ হাসিনা সুষমা স্বরাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর