Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায় মেটাতে মশার অকার্যকর ওষুধ ছিটানোর দরকার নেই: কাদের


৭ আগস্ট ২০১৯ ১২:০৫

ঢাকা: দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৭ আগস্ট) বেলা ১১টার দিকে মিরপুর মাজার রোডে ডেঙ্গু মোকাবেলায় জনগণকে সচেতন করতে ‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ, শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ শিরোনামে কর্মসূচিতে এ কথা বলেন কাদের।

মন্ত্রী বলেন, দুই চার দিনের মধ্যে মশক নিধনের কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছাবে। তাই এই সময়ের মধ্যে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো প্রয়োজন নেই।

মশা মারার ওষুধ প্রসঙ্গে কাদের বলেন, মশার কার্যকর ওষুধ আমদানির প্রক্রিয়া দ্রুতগতিতে এগিয়ে চলছে। আশা করছি, দুই-চার দিনের মধ্যে কার্যকর ওষুধ আসবে। সিটি করপোরেশনের মেয়র সাহেব ব্যবস্থা করছেন।

লন্ডন সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে ডেঙ্গু নিয়ন্ত্রণের পরিকল্পনা নিয়ে কথা বলেছেন জানিয়ে কাদের বলেন, কারো ঘরে যদি পানি জমে থাকে যেখানে এ ধরনের মশা তৈরি হয়, এরকম আমরা যদি দেখতে পাই, তাহলে তাদেরকে ফাইন করা হবে।

ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার ওপর গুরুত্ব দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের নেত্রীর নির্দেশনা অনুযায়ী যতদিন আমরা এই ডেঙ্গু জ্বর আর এডিস মশাকে নিয়ন্ত্রণে আনতে না পারব, ততদিন পর্যন্ত আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

নগরবাসীকে যার যার ঘর, ঘরের আঙিনা, যার যার কর্মস্থল, আশপাশের এলাকা, স্কুল, কলেজ ক্যাম্পাস এবং বিপণী বিতান পরিচ্ছন্ন রাখা রাখার আহ্বান জানিয়ে কাদের বলেন, এটাই হচ্ছে শেখ হাসিনার নির্দেশ। বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

সমন্বিত উদ্যোগে এই প্রাণঘাতি মশক নিধন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সফল হব বলে মনে করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের টপ নিউজ মশার অকার্যকর ওষুধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর