Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবিধানিক কর্মকর্তাদের প্রটোকল দেওয়ার নির্দেশ


৭ আগস্ট ২০১৯ ১৪:২০

ঢাকা: রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের পদমানক্রম (ওয়ারেন্ট অব প্রিসিডেন্স) অনুযায়ী প্রটোকল দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এক আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (৭ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইকরামুল হক টুটুল। শুনানি শেষে তিনি সাংবাদিকদের এই তথ্য জানান।

গত বুধবার (২৪ জুলাই) মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তিতাস ঘোষ। তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার তাকে নেওয়া হচ্ছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসা অব্যাহত রেখে দ্রুত ঢাকায় পৌঁছাতে প্রায় ৫০ হাজার টাকায় আইসিইউ সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়।

তিতাসকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মাদারীপুরের কাঁঠালবাড়ী ১ নম্বর ফেরি ঘাটে পৌঁছায়। ওই সময় একটি ফেরি ঘাটেই ছিল। তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের অতিরিক্ত সচিব আব্দুস সবুর মণ্ডল এই ঘাট দিয়ে ফেরি পারাপার হবেন— এমন কারণ দেখিয়ে ফেরিটি ঘাট থেকে ছেড়ে যায়নি। প্রায় তিন ঘণ্টা পর ফেরিটি ছাড়লেও অন্য প্রান্তে পৌঁছানোর আগেই অ্যাম্বুলেন্সে থাকা তিতাস মারা যায়।

তিতাস ঘোষের মৃত্যুতে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্ট বিভাগে দায়ের করা রিটের শুনানিতে গত ৩১ জুলাই আদালত বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নন, বাকিরা সবাই পাবলিক সার্ভেন্ট।

আদালত বলেন, কিছু অনলাইন সংবাদমাধ্যম বিচারপতির প্রটোকল চাওয়া নিয়ে ভুল সংবাদ প্রচার করে। সুপ্রিমকোর্টের সংবাদ প্রকাশের ক্ষেত্রে এদিন গণমাধ্যমকে আবারো সতর্ক করেছেন আদালত।

বিজ্ঞাপন

টপ নিউজ প্রটোকল সাংবিধানিক পদধারী কর্মকর্তা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর