Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ ঘণ্টা পর চলছে ফেরি, পার হচ্ছেন শুধু যাত্রীরা


৮ আগস্ট ২০১৯ ১১:০৩

মুন্সীগঞ্জ: বৈরী আবহাওয়ার কারণে প্রায় ১৮ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে শুরু হয়েছে ফেরি চলাচল। তবে ফেরি চলছে সীমিত আকারে। রো রো ফেরি দিয়ে কেবল যাত্রী পারাপার সেবা চালু রয়েছে এই ঘাটে। ফলে কোনো যানবাহন পার হতে পারছে না শিমুলিয়া ঘাট দিয়ে। এতে করে ঘাটে পাঁচ শতাধিক গাড়ি আটকা পড়েছে।

বুধবার (৭ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে বৈরী আবহাওয়ার কারণে বন্ধ হয়ে যায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল। ১৮ ঘণ্টা পর বৃহস্পতিবার (৮ আগস্ট) ভোর ৬টার দিকে ছয়টি ফেরি দিয়ে সীমিত আকারে শুরু হয় ফেরি চলাচল। তবে সকাল সাড়ে ৮টার দিকে কে টাইপ তিনটি ফেরি আবারও বন্ধ করে দেওয়া হয়। ওই সময় থেকে তিনটি রো রো টাইপ ফেরি দিয়ে কেবল যাত্রী পারাপার সেবা চালু রাখা হয়।

অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) মাওয়ার উপমহাব্যবস্থাপক নাছির মোহাম্মদ চৌধুরী জানান, বৈরী আবহাওয়ায় কারণেই দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সকালে তিনটি কে টাইপ ও তিনটি রো রো ফেরি চালু করা গেলেও আবহাওয়া ফের খারাপ হওয়ায় কে টাইপ তিনটি ফেরি বন্ধ করে দেওয়া হয়। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ১৮টি ফেরির মধ্যে এখন কেবল তিনটি রো রো ফেরিই চলাচল করছে। ফলে কোনো যানবাহন পারাপার করা যাচ্ছে না।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বুধবার তীব্র ঢেউয়ের কারণে ২, ৩ ও ৪ নম্বর ফেরি ঘাটের পন্টুন নির্দিষ্ট স্থান থেকে সরে যায়। পরে তা আগের স্থানে ফিরিয়ে আনা হয়েছে। তবে কে টাইপ ফেরির পাশাপাশি লঞ্চ ও সি-বোট চলাচলও বন্ধ রাখা হয়েছে এই ঘাটে।

ফেরি চলাচল বন্ধ থাকায় এবং ফেরি চলাচল শুরু হলেও যানবাহন পারাপারের সুযোগ না থাকায় এরই মধ্যে ঘাটে বাস, ট্রাক ও প্রাইভেট কারসহ পাঁচ শতাধিক যানবাহন আটকা পড়েছে শিমুলিয়া ঘাটে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এসব যানবাহনের হাজারও যাত্রী। প্রয়োজনীয় পণ্য পরিবহনও ব্যাহত হচ্ছে।

টপ নিউজ ফেরি চলাচল বিআইডাব্লিউটিসি বৈরী আবহাওয়া শিমুলিয়া ফেরি ঘাট শিমুলিয়া-কাঁঠালবাড়ি সীমিত ফেরি চলাচল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর