Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে টানা ৯ দিন বন্ধ থাকছে পুঁজিবাজার


৮ আগস্ট ২০১৯ ১৫:২৪

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে টানা নয়দিন বন্ধ থাকবে দেশের দুই স্টক এক্সচেঞ্জ। ৯ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন ছুটি থাকায় এই সময়ে পুঁজিবাজারে কোনো লেনদেন হবে না। ১৮ আগস্ট থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হবে। টানা নয়দিন ছুটির মধ্যে চারদিন সাপ্তাহিক ছুটি, চারদিন সরকারি ছুটি এবং একদিন ডিএসই সাধারণ ছুটি ঘোষণা করেছে। ফলে ঈদকে কেন্দ্র করে মোট নয়দিন পুঁজিবাজার বন্ধ থাকছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার ঈদুল আজহার আগে ঢাকা ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে শেষ লেনদেন হয়েছে। ৯ ও ১০ আগস্ট এই দুইদিন শুক্র ও শনিবার হওয়ায় সাপ্তাহিক ছুটি থাকছে। এছাড়াও ১২ আগস্ট ঈদুল আজহা হওয়ায় ১১, ১২ ও ১৩ আগস্ট এই তিনদিন সরকারি ছুটি। ফলে ৯ থেকে ১৩ আগস্ট এই পাঁচদিন সাপ্তাহিক ও সরকারি ছুটি হওয়ায় স্টক এক্সচেঞ্জে লেনদেন বন্ধ থাকবে।

সূত্র আরও জানায়, ১৪ আগস্ট বুধবার সরকারি ছুটি নেই। তবে ডিএসইর পরিচালনা পর্ষদ এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস হওয়ায় ওইদিন সরকরি ছুটি, ১৬ ও ১৭ আগস্ট শুক্র ও শনিবার হওয়ায় এই দুই দিনও সরকারি ছুটি। ফলে টানা নয়দিন বন্ধ থাকছে দেশের দুই পুজিঁবাজার।

ঈদুল আজহা পুঁজিবাজার বন্‌ধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর