Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এভাবেও বেঁচে যাওয়া যায়!


৮ আগস্ট ২০১৯ ১৫:৪১

বগুড়া: ত্রাণ নিয়ে বাড়ি ফিরতে না পারলেও শেষ পর্যন্ত জীবন বাঁচাতে পেরেছে ছয় বছরের শিশু মমতা খাতুন।

বুধবার (৭ আগস্ট) সকালে গ্রামের অন্যদের সঙ্গে জামালপুরের চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদে ত্রাণ নিতে গিয়েছিল সে। ত্রাণ নিয়ে নৌকা যোগে বাড়ি ফিরছিল মমতা। বাড়ির কাছাকাছি আসতেই হঠাৎ নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকা ডুবিতে মমতাসহ সঙ্গে থাকা ২৮ জন নিখোঁজ হয়।

পরবর্তীতে অন্যরা তীরে উঠতে সক্ষম হলেও শিশু মমতাসহ পাঁচজন নিখোঁজ হন।

নিখোঁজের পুরো একদিন পর বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৮টায় বগুড়ার সারিয়াকান্দি ঘুঘুমারি এলাকায় যমুনা নদীতে মমতাকে ভাসতে দেখে স্থানীয়রা মৃতদেহ ভেবে পুলিশে খবর দেয়। খবর পেয়ে সারিয়াকান্দি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভাসমান শিশুটিকে উদ্ধার করে। দেখা যায় সে এখনও বেঁচে আছে।

যমুনায় উজান থেকে ভেসে এলো ৬ বছরের শিশু!

দ্রুত তাকে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসক ও নার্সদের চেষ্টায় ধীরে ধীরে সুস্থ হতে থাকে সে। এক পর্যায়ে জানা যায় তার নাম মমতা। সে জামালপুরের দেওয়ানগঞ্জের চরহলক্কা গ্রামের ময়েন উদ্দিন ভিক্ষুর মেয়ে।

বর্তমানে আশঙ্কামুক্ত মমতা দেওয়ানগঞ্জ থেকে সারিয়াকান্দি ঘুঘুমারি নদীর প্রায় ৫০ থেকে ৬০ কিলোমিটার ভেসে এসেছে। ছোট একটি শিশু এতোদূরের পথ পানিতে ভেসে পাড়ি দেওয়ায় সবার ভেতর বিস্ময়ের সৃষ্টি হয়েছে।

জামালপুরে নৌকাডুবি, নিখোঁজদের সন্ধানে অভিযান চলছে

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলামিন জানান, মমতার কাছ থেকে জেনে তার আত্মীয়-স্বজনদের খবর দেওয়া হয়। তারা থানায় এসেছেন। চিকিৎসকরা ছাড়পত্র দিলে স্বজনদের কাছে তাকে হস্তান্তর করা হবে।

টপ নিউজ নৌকাডুবি মমতা খাতুন যমুনায় ভেসে যাওয়া শিশু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর