Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধেয়ে আসছে সুপার টাইফুন লেকিমা, সমগ্র চীনে মহাবিপদ সংকেত


৯ আগস্ট ২০১৯ ১৪:৩০

চীনের পূর্বতীরের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন লেকিমা। সমগ্র চীনে মহাবিপদ সঙ্কেত জারি করেছে দেশটির জরুরি বিভাগ। খবর বিসির।

শুক্রবার (৯ আগস্ট) শেষ খবর পাওয়া পর্যন্ত সুপার টাইফুন লেকিমা ঘন্টায় ১৯০ কিলোমিটার বেগে তাইওয়ানে আঘাত করেছে।

এদিকে লেকিমার প্রভাবে চীনের ঝেজিয়াং প্রদেশে ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাংহাইয়ের সমুদ্র সৈকত থেকে পর্যটকদের নিরাপদ দূরত্বে থাকতে এবং নৌযান গুলোকে সাংহাই উপকূলে ভিড়ে থাকতে বলেছে দেশটির আবহাওয়া ব্যুরো।

চীনের জরুরি বিভাগ বিবিসিকে জানিয়েছে, চিহ্নিত এলাকাগুলোতে উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালানোর জন্যে ইতোমধ্যেই ইমার্জেন্সি টিম নামানো হয়েছে।

চ্যানেল নিউজ এশিয়া তাইওয়ানের কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে, টাইফুনের পূর্বাভাসে শুক্রবার (৯ আগস্ট) দেশটির সকল বাজার, স্কুল, কলেজ বন্ধ রাখা হয়েছে।

সুপার টাইফুন লেকিমার প্রভাবে চীনের পূর্বাঞ্চলীয় ইয়াংযে ও ইয়েলো নদী বিধৌত জিয়াংশু এবং  স্যান ডং প্রদেশে আগামী বুধবার (১৪ আগস্ট) পর্যন্ত বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

পশ্চিম প্রশান্ত মহাসাগরে সৃষ্টি হওয়া শক্তিশালী দুইটি টাইফুনের একটি লেকিমা। আরেকটি ক্রোসা।  ক্রমশ উত্তর পশ্চিমে দিকে ধাবমান টাইফুনটি আগামী সপ্তাহের দিকে জাপানে আঘাত হানতে পারে।

এছাড়াও, প্রশান্ত মহাসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপের প্রভাবে তাইওয়ান, চীন এবং জাপানের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে ভারি বৃষ্টিপাত অব্যাহত আছে।

ইয়াংঝু ইয়েলো চীন জিয়াংশু টপ নিউজ তাইওয়ান প্রশান্ত মহাসাগর মহাবিপদ সংকেত লেকিমা সাংহাই সুপার টাইফুন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর