Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা, নিরাপত্তা জোরদার


৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৫৩

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় শুনতে আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া  এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বৃহস্পতিবার সকাল ১১টার দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় শুনতে বকশীবাজার বিশেষ আদালতে উপস্থিত হবেন।’

এদিকে, রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালতের সামনে বুধবার সকাল থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।বকশীবাজারের কারা অধিদপ্তরের মাঠ সংলগ্ন আদালত প্রাঙ্গণে বুধবার নতুন করে সিসি ক্যামেরা বসানো হয়। এছাড়া আদালত ও এর আশপাশের এলাকায় সকাল থেকেই টহল দিচ্ছে র‌্যাব ও পুলিশের ভ্রাম্যমান ইউনিট।

চকবাজার থানার অফিসার্স ইনচার্জ(ওসি) আশরাফুল ইসলাম সারাবাংলাকে জানান, রায়ের দিন ভোর ছটা থেকেই বকশিবাজারের বিশেষ জজ আদালত প্রাঙ্গণ ও আশেপাশে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে গত ২০ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তি উপস্থাপন শুরু হয়। এরপর ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর এবং ৩, ৪, ১০,১১ ও ১৬ জানুয়ারি খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ করেছেন তার আইনজীবীরা।

গত ২৫ জানুয়ারি রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকার বিশেষ জজ-৫ ড. আখতারুজ্জামান রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ৮ ফেব্রুয়ারি দিন ঘোষণা করেন।

জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া ছাড়া অপর পাঁচ আসামি হলেন— বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক। বাকিরা জামিনে আছেন।

সারাবাংলা/এআই/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর