Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরএমও ‘ছুটিতে’, হিমশিম খাচ্ছেন উপসহকারী চিকিৎসা কর্মকর্তা


১০ আগস্ট ২০১৯ ২২:৪৯

রাঙ্গামাটি: রাঙ্গামাটির লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন উপসহকারী চিকিৎসা কর্মকর্তারা। সূত্র জানিয়েছে, আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. ফকরুল ইসলাম ঈদের ছুটিতে চলে যাওয়ায় দুইজন উপসহকারী চিকিৎসা কর্মকর্তাকে সমস্ত দায়িত্ব পালন করতে হচ্ছে।

শনিবার (১০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে তথ্যের সত্যতাও পাওয়া যায়।দেখা যায়, সেখানে রোগীদের ভিড় সামাল দিচ্ছেন উপসহকারী চিকিৎসা কর্মকর্তা অপরিসীম চাকমা ও সমীরণ চাকমা।

বিজ্ঞাপন

টিকিট কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ১১০ জন রোগী সেবা নিতে আসেন। ফার্মেসি বিভাগের দায়িত্বে ছিলেন তপন দত্ত। তিনি জানান, বেশিরভাগ রোগী আসছে জ্বর ও পেটের সমস্যা নিয়ে। জরুরি বিভাগের সেবা নিতেও রোগীরা আসছেন।

দেশজুড়ে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি সামাল দিতে গত ৩০ জুলাই ঈদে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিল করে কর্তৃপক্ষ। ওইদিন দুপুরে সচিবালয়ে বৈঠক শেষে মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান এই সিদ্ধান্তের কথা জানান।

হাসপাতালের কর্মচারীরা জানিয়েছেন, ডা. ফকরুল ঈদের ছুটি কাটাতে আজ (শনিবার) সকালেই ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। তবে তিনি ছুটি নিয়েছেন কি না সে বিষয়ে কেউ কিছু জানাতে পারেননি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রশাসন সূত্র জানায়, মোট ১৬ জন চিকিৎসকের পদ থাকলেও দীর্ঘদিন থেকে ১২টি পদই শূন্য পড়ে আছে। চারটি পদে একজন কর্মকর্তা ও তিনজন মেডিকেল অফিসার দায়িত্ব পালন করছেন। এর মধ্যে দু’জনকে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ডেপুটেশনে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা যায়, ডা. ফকরুল ইসলামের কক্ষ ফাঁকা। তার কক্ষের পাশেই বসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা। সূত্র জানায়, তিনিও গত চারদিন ধরে স্বাস্থ্য কমপ্লেক্সে অনুপস্থিত।

সকালে হাতের আঙুলের ক্ষত ড্রেসিং করাতে এসে দুই ঘণ্টা ধরে অপেক্ষা করছেন উপজেলার ভাইট্টাপাড়া এলাকার বাসিন্দা নুরুল ইসলাম। তিনি জানান, ভিড়ের কারণে চিকিৎসকের সাক্ষাৎ পাচ্ছেন না।

তার পাশেই বসে আছেন আরেক রোগী। চারদিন আগে জ্বর নিয়ে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। ওয়ার্ডে চিকিৎসকের দেখা না পেয়ে বহির্বিভাগে অপেক্ষা করছেন।

হঠাৎ হাসপাতালে অনুপস্থিতির বিষয়ে জানতে ডা. ফকরুল ইসলামের মোবাইল ফোনে একাধিকার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা মোবাইল ফোনে জানান, তিনি ডেঙ্গু পরীক্ষার কিট আনতে রাঙ্গামাটি গিয়েছিলেন।

ডা. ফকরুলের অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কেউ যদি ছুটিতে যান তবে নিজ দায়িত্বে যাবেন।

এ প্রসঙ্গে জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার বলেন, ‘রোববার সকালে সব উপজেলায় খবর নিয়ে দেখব। কেউ যদি অনুপস্থিত থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।’

ঈদুল আজহা ছুটি বাতিল টপ নিউজ ডেঙ্গু রাঙ্গামাটি লংগদু

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর