Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহরকে নরক বানাবেন না, আন্দোলনকারীদের সতর্ক করলেন হংকংয়ের নেতা


১৩ আগস্ট ২০১৯ ১১:৪৫

হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম সরকারবিরোধী আন্দোলনকারীদের সতর্ক করে বলেছেন, শহরকে নরক বানিয়ে ফেলবেন না। মঙ্গলবার (১৩ আগস্ট) এক সংবাদ সম্মেলনে তিনি এই হুঁশিয়ারি দেন।

সর্তক করে লাম বলেন, ‘হংকং এই মুহূর্তে একটি বিপদজনক পরিস্থিতিতে রয়েছে এবং আন্দোলনকারীদের ক্রমাগত বিশৃঙ্খলা আর সন্ত্রাসী কার্যক্রম আমাদেরকে কঠোর হতে বাধ্য করছে।’ ‘ফিরে আসা যাবে না, এমন কোনো পথ বেছে নিতে বাধ্য করবেন না’ বলেও হুঁশিরায়ি দেন তিনি।

বিজ্ঞাপন

গত প্রায় ১০ সপ্তাহের চলমান আন্দোলনে হংকং প্রায় স্থবির হয়ে পড়েছে। এর প্রেক্ষিতেই সংবাদ সম্মেলন করেন প্রধান নিবার্হী লাম। তবে সংবাদ সম্মেলনের মাঝেই লাম বিরুপ পরিস্থিতির মাঝে পড়েন। তাকে বারবার প্রশ্ন করছিলেন সাংবাদিকরা। একই সঙ্গে চিৎকার করে তার পদত্যাগ করার কথাও বলছিলেন তারা।

বিক্ষোভের জেরে হংকং বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা

লাম আরও বলেন, ‘একমিনিট চিন্তা করুন, দেখুন এই শহরের কি অবস্থা হয়েছে। এটা আমাদের ঘর, আপনারা কি সত্যিই একে নরক বানাতে চান?’

প্রসঙ্গত, চীনের কাছে বন্দি প্রত্যপর্ণের আইন নিয়ে আন্দোলন করছে হংকংয়ের বাসিন্দার। হংকং প্রশাসন আন্দোলনের পরিপ্রেক্ষিতে ওই আইন ‘মৃত’ ঘোষণা করলেও আন্দোলন থামেনি। আন্দোলন থামাতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারগ্যাস ব্যবহার করেছে।

ক্যারি লাম হংকং হংকং বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর