Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


১৫ আগস্ট ২০১৯ ১০:১১

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসের শুরুতেই তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা। এরপর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান। এসময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন শেষে তিন বাহিনীর একটি চৌকস দল দেয় গার্ড অব অনার। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় ও ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর দলের নেতাদের নিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপরই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ঢলও বাড়তে থাকে।

৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সোয়া ৭টার দিকে শেখ হাসিনা চলে যান বনানী কবরস্থানে। সেখানে ১৫ আগস্ট শহীদদের কবরে শ্রদ্ধা জানান তিনি।

দিবসটি উপলক্ষে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ভবন, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোয় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। বিদেশে বাংলাদেশ মিশনগুলোয়ও জাতীয় পতাকা অর্ধনমিত রয়েছে এবং  আয়োজন করা হয়েছে আলোচনা সভার। দিবসটি উপলক্ষে এছাড়া দেশের সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

 

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর