Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাজিদের নিয়ে প্রথম ফ্লাইট ফিরছে দুপুরে


১৭ আগস্ট ২০১৯ ১১:৩৪

ফাইল ছবি

ঢাকা: ফিরতি হজ ফ্লাইটের প্রথমটি দেশে অবতরণ করছে আজ শনিবার (১৭ আগস্ট) দুপুরে। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এসব ফিরতি হজ ফ্লাইট।

ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা পোর্টালের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রথম দিন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের সাতটি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটে দেশে ফিরবেন হাজিরা।

ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ৩৬৫টি ফ্লাইটে ১ লাখ ২৭ হাজার ১৫২ জন হজযাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যান। এর মধ্যে মধ্যে হজে গিয়ে মারা গেছেন ৮১ জন (৭১ জন পুরুষ ও নারী ১০ জন)। আর ধর্ম মন্ত্রণালয় অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ছিল ৫৯৮টি।

মন্ত্রণালয় বলছে, এবার বাংলাদেশ থেকে হজযাত্রীদের নিয়ে প্রথম ফ্লাইট সৌদি আরবে পৌঁছায় ৪ জুলাই। শেষ ফ্লাইটটি সৌদি আরব পৌঁছায় ৫ আগস্ট। এ বছর পবিত্র হজ অনুষ্ঠিত হয় ১০ আগস্ট।

এ বছর সৌদি আরবে বাংলাদেশিদের হজ ব্যবস্থাপনার সার্বিক তত্ত্বাবধান ও দিকনির্দেশনার জন্য ১০ সদস্যের হজ প্রতিনিধি দল গঠন করে ধর্ম মন্ত্রণালয়। ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ছাড়াও এই দলে রয়েছেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমিন মাদানী, কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও রত্না আহমেদ, ধর্ম সচিব আনিছুর রহমান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মো. আজিজুর রহমান। তারা সবাই বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন।

বিজ্ঞাপন

ফিরতি হজ ফ্লাইট বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর