Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩


১৮ আগস্ট ২০১৯ ০৯:১৬

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতি বোমা হামলা চালানো হয়েছে। এতে অন্তত ৬৩ জন মারা গেছেন। আহত হয়েছেন ১৮০ জনের বেশি। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (১৭ আগস্ট) স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে শিয়া মুসলিম অধ্যুষিত দারুল আমান এলাকায় এই হামলা চালানো হয়। তবে এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কেউ।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী বিবিসিকে বলেছেন, হামলায় হতাহতের ঘটনা ঘটেছে এতে কোনো সন্দেহ নেই। তবে ঠিক কতজন মারা গেছে বা ঘটনাটি আসলে কী, সে সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন তারা।

বিয়ের অনুষ্ঠানটিতে অন্তত এক হাজার অতিথি ছিলেন।

ওই বিয়েবাড়ির অতিথি মোহাম্মদ ফারহাগ বিবিসিকে জানিয়েছেন, আফগান বিয়েগুলোতে পুরুষ ও নারীদের বসার স্থান আলাদা থাকে। হামলাটি চালানো হয়েছে পুরুষদের অংশে। তিনি কিছু সময়ের জন্য নারী ও শিশুদের বসার স্থানের দিকে এসেছিলেন, সে কারণে হামলার হাত থেকে বেঁচে যান। তবে যারা পুরুষদের অংশে ছিলেন তারা হয় মারা গেছেন নয়তো গুরুতর আহত হয়েছেন।

দীর্ঘদিন ধরেই আফগানিস্তান ও পাকিস্তানের শিয়া মুসলিমদের ওপর বিভিন্নভাবে হামলা চালিয়ে আসছে তালেবান ও আইএসসহ সুন্নি মুসলিমদের বিভিন্ন জঙ্গি সংগঠন।

মাত্র ১০ দিন আগেই কাবুল পুলিশ স্টেশনের বাইরে চালানো ভয়াবহ এক হামলায় ১৪ জনের মৃত্য হয়। ওই ঘটনায় আহত হন প্রায় ১০ জন। এই হামলার দায় স্বীকার করেছিল তালেবান। এছাড়া শুক্রবার পাকিস্তানের কোয়েটা শহরের কাছের এক মসজিদে হামলা চালিয়ে তালেবান নেতা হিবাতুল্লাহ আখন্দজাদার ভাইকে হত্যা করা হয়। তবে সেই হামলায় দায় কেউ স্বীকার করেনি।

বিজ্ঞাপন

এরইমধ্যে বিয়ে বাড়িতে আত্মঘাতি হামলার ঘটনা ঘটলো।

আত্মঘাতি হামলা টপ নিউজ বিয়ের অনুষ্ঠানে হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর