Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুয়েট শিক্ষক লাঞ্ছনা: রাবি শিক্ষক সমিতির নিন্দা, উদ্বেগ


১৯ আগস্ট ২০১৯ ১১:৫০

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক ও তার স্ত্রীকে লাঞ্ছনার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। রোববার (১৮ আগস্ট) দুপুরে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক ও হৃদয়বিদারক জানিয়ে শিক্ষক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রকাশ্য দিবালোকে জনসমাগমস্থলে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের স্ত্রীর ইভটিজিংয়ের শিকার হওয়া এবং তার প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শিক্ষকের ওপর এ ধরনের বর্বরোচিত হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ক্ষুব্ধ ও উদ্বিগ্ন। হামলার শিকার দম্পতির প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। এই সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের আমরা তীব্র ঘৃণা ও ধিক্কার জানাচ্ছি এবং জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

শান্তির নগরী হিসাবে খ্যাত রাজশাহীসহ সারাদেশে যাতে এ ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ডের পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা ও আইনগত ব্যবস্থা গ্রহণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে জোর দাবি জানায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

উল্লেখ্য, গত ১০ আগস্ট রাজশাহী শহরের সাহেব বাজার মণিচত্ত্বরে স্ত্রীকে ইভটিজিং করায় প্রতিবাদ করেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশিদুল ইসলাম। এসময় কতিপয় বখাটে ও সন্ত্রাসীদের হামলা ও লাঞ্ছনার শিকার হন তারা। এ ঘটনার এক সপ্তাহ পরে শিক্ষক রাশিদুল ইসলামের স্ত্রী তাবাসুম ফারজানা বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেছেন।

রাজশাহী প্রকৌশল রুয়েট শিক্ষককে লাঞ্ছনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর