Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলব্রিজ মেরামত ও নিরাপত্তায় কী ব্যবস্থা, জানতে চেয়ে রুল


১৯ আগস্ট ২০১৯ ১৩:৫০

ঢাকা: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালের বরছাড়া রেলব্রিজ মেরামত ও নিরাপত্তায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানাতে রেলওয়ের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ২৪ অক্টোবরের মধ্যে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন জানানোর নির্দেশও দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৯ আগস্ট) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

গত ২৩ জুন রাত পৌনে ১২টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের পাশে ইসলামাবাদ এলাকায় বরছড়া রেলব্রিজে এক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়।

এ ঘটনার পরে ২৯ জুন একটি জাতীয় দৈনিকে ‘সেতুর কাছে ছয় মাসে সাতটি দুর্ঘটনা’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদনসহ বিভিন্ন দৈনিকে এ সংক্রান্ত প্রতিবেদন যুক্ত করে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মৌলভীবাজারের বাসিন্দা ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. তাজুল ইসলাম।

রুলে রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের রেল নাইন, রেল ব্রিজ ও কালভার্ট দ্রুত মেরামত করে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতে বিবাদীদের ব্যর্থতা কেনো অবৈধ হবে না এবং রেলওয়ের কিম্যান, ওয়েম্যান, গ্যাংম্যান ও পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টরদের এ ক্ষেত্রে সেবা নিশ্চিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেনো আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে রেল সচিব, রেলওয়ের মহাপরিচালক, মহাব্যবস্থাপক (পূর্ব জোন), বিভাগীয় প্রধান (পূর্বজোন) ও একই জোনের প্রধান প্রকৌশলীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

টপ নিউজ রেলব্রিজ নির্মাণ হাইকোর্টের রুল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর