Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালী সিজেএমের পেশকারসহ ৩ জনকে আত্মসমর্পণের নির্দেশ


১৯ আগস্ট ২০১৯ ২২:১১

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) কোর্টের জুডিশিয়াল পেশকার নাজমুন নাহারসহ তিন জনকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৯ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন হাসিনা জাহান হাজারী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মো. আসিফ হাসান ও এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, আদালত তিন জনকে জামিন না দিয়ে চার সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।

নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের জুডিশিয়াল পেশকার নাজমুন নাহার ছাড়া বাকি দু’জন হলেন বিজন ভৌমিক ও আফরোজা আক্তার।

আইনজীবীরা জানান, অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ (দুদক) নোয়াখালী জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেনসহ চার জনের বিরুদ্ধে মামলা করেন। এর মধ্যে নাজমুন নাহার তার স্ত্রী ও আফরোজা আক্তার তার বোন।

ওই দিনই (৫ আগস্ট) দুদকের হাতে গ্রেফতার হন আলমগীর। সেদিনই আবার নোয়াখালীর আদালত তাকে জামিন দেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত মোট ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার সম্পত্তি অর্জন করেন। ওই সম্পদ ভোগ দখল রেখে প্রতারণামূলকভাবে মানি লন্ডারিং-সম্পৃক্ত অপরাধ, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে লব্ধ অর্থের উৎস গোপনের লক্ষ্যে হেবা দলিল সম্পাদন, দলিলে জাল জালিয়াতি এবং বেনামে সম্পদ অর্জন ও ভুয়া প্রতিষ্ঠান মেসার্স ঐশী ট্রেডার্সের ব্যবসার আড়ালে মোট ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৯৬৬ টাকা অবৈধভাবে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তর করেছেন।

এ মামলায় বাকি তিন আসামী হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছিলেন। আদালত তাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দিলেন।

আত্মসমর্পণের নির্দেশ নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নোয়াখালী সিজেএম পেশকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর