Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো


২০ আগস্ট ২০১৯ ১৭:২৯

ঢাকা: কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের হওয়া হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আরও একবছর বাড়িয়েছেন হাইকোর্ট। জামিন বৃদ্ধি চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জামিন বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। তিনি জানান, এই মামলায় জামিনে থাকলেও জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন না থাকায় খালেদা জিয়ার কারামুক্তি মিলছে না।

বিজ্ঞাপন

এর আগে, গত ৬ মার্চ এ মামলায় হাইকোর্টের একই বেঞ্চ খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছিলেন। গত ৪ ফেব্রুয়ারি এ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেয় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এ আদেশের পর গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির ডাকা অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রামে আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছোড়া হয়। এতে আগুনে পুড়ে মারা যান আট যাত্রী। আহত হন আরও ২৭ জন। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক মামলা করেন।

সে মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয় এবং উভয় মামলায় তাকে আটক দেখানো হয়।

কুমিল্লার মামলা খালেদা জিয়া জামিন বিএনপি চেয়ারপারসন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর