Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনাকে হত্যাচেষ্টার নেপথ্যে খালেদা জিয়া’


২১ আগস্ট ২০১৯ ২২:০১

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নেপথ্যে ছিল জিয়াউর রহমান এবং শেখ হাসিনাকে হত্যাচেষ্টার নেপথ্যে ছিল জিয়ার স্ত্রী-ছেলে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতারা।

বুধবার (২১ আগস্ট) বিকেলে নগরীর বহদ্দারহাট মোড়ে মহানগর ছাত্রলীগের উদ্যোগে ’২১ আগস্টের গ্রেনেড হামলায়’ জড়িতদের বিচার দাবিতে সমাবেশ থেকে এই বক্তব্য এসেছে।

সমাবেশে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, ‘বিভীষিকাময় ২১ আগস্ট বাঙালি জাতির আরেকটি কলঙ্কময় অধ্যায়। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী বিক্ষোভ সমাবেশে তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলা হয়েছিল। শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় যুদ্ধক্ষেত্রে ব্যবহৃত গ্রেনেড দিয়ে হামলা করা হয়েছিল সমাবেশে। আদালতের রায়ে প্রমাণ হয়েছে তারেক রহমান ছিলেন এই হামলার মূল নির্দেশদাতা। তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াও এই হামলার সঙ্গে নেপথ্যে থেকে জড়িত ছিলেন।’

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট জিয়াউর রহমানের ইন্ধনে জাতির পিতাকে হত্যা করা হয়। ২০০৪ সালে এসে জিয়ার স্ত্রী খালেদা এবং ছেলে তারেক রহমান আরেক মিশনে নামেন। তাদের চেষ্টা ছিল শেখ হাসিনাকে হত্যা করে দেশকে নেতৃত্বশূন্য করা। সেদিন আওয়ামী লীগের নেতারা মানবঢাল তৈরি করে শেখ হাসিনাকে বাঁচিয়েছিলেন।’

ছাত্রলীগ নেতারা গ্রেনেড হামলাকারী ও তাদের মদদদাতাদের বিচার দ্রুত শেষ করে ফাঁসিতে ঝোলানোর আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি তালেব আলী, ইয়াছিন আরাফাত কচি, নাঈম রনি, শাহীন মোল্লা, আ ফ ম সাইফুদ্দীন, নোমান চৌধুরী, সৌমেন বড়ুয়া ও আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শওকত আলী রনি ও খোরশেদ আলম মানিক, সম্পাদকদণ্ডলির সদস্য হাসানুল আলম সবুজ, মিনহাজুল আবেদীন সানি, মো. বিন ফয়সাল, ওসমান গণি বাপ্পি, উপ-সম্পাদক শফিকুল আলম পারভেজ, বোরহান উদ্দিন ফরহাদ, সহ-সম্পাদক কায়সার মোহাম্মদ রাজু, সাব্বির শাকির, হৃদয় মিত্র সুমন, রাহুল দাশ, সদস্য মোস্তফা কামাল, আবুল কালাম আজাদ, মোশরাফুল হক পাভেল, জাকারিয়া হাবিব জাবির, আরফাত রুবেল, মিজানুর রহমান এবং আবু তৈয়্যব সোহেল।

বিজ্ঞাপন

খালেদা জিয়া গ্রেনেড হামলা জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর