Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রামীণফোনের নতুন সিএফও ইয়েন্স বেকার


২২ আগস্ট ২০১৯ ১৬:১৭

ঢাকা: গ্রামীণফোনের নতুন প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হিসেবে দায়িত্ব নিয়েছেন ইয়েন্স বেকার। আগের সিএফও কার্ল এরিক ব্রোতেনের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১৫ আগস্ট গ্রামীণফোনে যোগ দেওয়ার আগেই ইয়েন্স বেকার পোল্যান্ডভিত্তিক টি-মোবাইল-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে তিনি ‘টি-অনলাইন ইন্টারন্যাশনাল এজি’-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ডয়েচে টেলিকম গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে জার্মানি, পোল্যান্ড, ফ্রান্স এবং স্পেনে তার রয়েছে ২০ বছরের কাজের অভিজ্ঞতা।

গ্রামীণফোনে যোগদান প্রসঙ্গে ইয়েন্স বেকার বলেন, ‘সাত কোটিরও অধিক গ্রাহকের টেলিকম ও ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনে যোগদান করতে পেরে আমি গর্ব বোধ করছি। চতুর্থ শিল্পবিপ্লবকে সামনে রেখে এধরণের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণ করা দারুণ চ্যালেঞ্জিং একটি কাজ হতে যাচ্ছে আমার জন্যে।”

জার্মানির ফ্রি ইউনিভার্সিটি অব বার্লিন থেকে ভূগোল, অর্থনীতি এবং ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর শেষ করেছেন ইয়েন্স বেকার। এছাড়াও তিনি লন্ডন স্কুল অব ইকোনোমিকস এবং ডয়েচে টেলিকম জেনারেল ম্যানেজমেন্ট প্রোগ্রামের অ্যালামনাই হিসেবে যুক্ত রয়েছেন।

প্রায় ৭৪ মিলিয়ন এরও বেশি গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন। ১৯৯৭ সালে যাত্রা শুরুর পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক গ্রামীণফোনের মাধ্যমে দেশের ৯৫ শতাংশ মানুষ সেবা নিতে পারে।

গ্রামীণফোনের সিএফও ইয়েন্স বেকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর