Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে নিহত ‘লাকির বাপ’


২৩ আগস্ট ২০১৯ ১৪:৫২

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর গাড়িতে গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। সেনাবাহিনী পাল্টা গুলি করলে সুমন চাকমা ওরফে ‘লাকির বাপ’ নামে একজন মারা গেছেন। পুলিশ জানিয়েছে, সুমন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) একজন শীর্ষ সন্ত্রাসী।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল পৌনে ১১টার দিকে বাঘাইছড়ির বাঘাইহাট উজু বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, গত বছরের মে মাসে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার অন্যতম আসামি সুমন।

রাঙ্গামাটির ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. শফিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ (শুক্রবার) সকাল পৌনে ১১টার দিকে বাঘাইহাট জোনের সেনা টহল দলের একটি পিকআপে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করলে সেনাবাহিনীও গুলি করে পাল্টা জবাব দেয়। পরে ঘটনাস্থল থেকে সুমন চাকমার  গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। তার কাছ থেকে একটি পিস্তলও উদ্ধার করা হয়েছে।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ছুফি উল্লাহ জানান, শুক্রবার সকাল ১০টার দিকে উজু বাজার এলাকায় দুই দল সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনার খবর পেয়ে সেনাবাহিনীর একটি টহলদল ওই এলাকায় যায়। এ সময় সন্ত্রাসীরা সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গুলি করে। একটি গুলিতে গাড়ির কাঁচ ও আরেকটি গুলিতে গাড়ির বডি ক্ষতিগ্রস্ত হয়। এসময় সেনা সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে সেখানে সুমন চাকমা ওরফে কসাই সুমন নামে এক সন্ত্রাসীর লাশ পড়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা বলেন, সুমন আমাদের সাবেক কর্মী। তাকে বিনা কারণে, বিনা উসকানিতে গুলি করে হত্যা করা হয়েছে। সে যদি কোনো অপরাধ করে থাকে, তবে তার বিচার হবে। কিন্তু এইভাবে হত্যা করার কোনো অধিকার কারও নেই।

সন্ত্রাসীদের ধরতে সেনাবাহিনীর টহল জোরদার করে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, গত ১৮ আগস্ট রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নেও সেনাবাহিনীর গাড়িতে হামলা চালিয়েছিল সন্ত্রাসীরা। সেদিন সন্ত্রাসীদের গুলিতে নাসিম (১৯) নামে এক সেনাসদস্য মারা যান। এর পাঁচ দিনের মাথায় বাঘাইছড়ির বাঘাইহাটে একইভাবে হামলা চালানো হলো।

টপ নিউজ পাল্টা গুলি লাকির বাপ সন্ত্রাসী সন্ত্রাসীর মৃত্যু সুমন চাকমা সেনাবাহিনীর গাড়িতে গুলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর