Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যার্তদের সহায়তায় যুক্তরাষ্ট্রের একলাখ ডলারের ত্রাণ সহায়তা


২৪ আগস্ট ২০১৯ ১৬:২৮

ঢাকা: কুড়িগ্রাম অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য যুক্তরাষ্ট্রের সরকার ও জনগণের পক্ষ থেকে একলাখ ডলারের ত্রাণ সহায়তার ঘোষণা দিয়েছেন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। কুড়িগ্রাম জেলার অষ্টমীর চর সফরকালে শনিবার (২৪ আগস্ট) যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এই ত্রাণ সহায়তার ঘোষণা দিয়েছেন বলে দূতাবাস থেকে পাঠানো এক বার্তায় জানান হয়।

বার্তায় বলা হয়, শনিবার কুড়িগ্রাম জেলার অষ্টমীর চর সফরকালে এই অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য যুক্তরাষ্ট্রের সরকার ও জনগণের পক্ষ থেকে এক লাখ ডলারের সহায়তার ঘোষণা দেন রাষ্ট্রদূত। এই সহায়তা উদ্যোগে ১ হাজার ২০০’র বেশি পরিবারের ৪ হাজার ৯০০ জনের বেশি মানুষকে সাহায্য দেওয়া হবে। এই সহায়তা বাস্তবায়িত হবে কেয়ার বাংলাদেশের মাধ্যমে।

কুড়িগ্রামে অবস্থানকালে রাষ্ট্রদূত মিলার বন্যা পরিস্থিতি এবং যুক্তরাষ্ট্রের সহায়তা কিভাবে বাংলাদেশ সরকারের ত্রাণ প্রচেষ্টার পরিপূরক হিসেবে কাজ করতে পারে সে সম্পর্কে আরও জানতে স্থানীয় সরকারি কর্মকর্তা এবং এলাকাবাসীর সঙ্গে সাক্ষাত করেন। তিনি নটারকান্দি হাই স্কুল পরিদর্শন করেন এবং সেখানে নগদ অনুদান, গৃহস্থালি সামগ্রী এবং মহিলা ও কিশোরী মেয়েদের মধ্যে স্বাস্থ্যসামগ্রী বিতরণ করেন।

একলাখ ডলার কুড়িগ্রামে বন্যা যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর