Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের কাছে ১০ কাঠার প্লট চান বিএনপির এমপি রুমিন ফারহানা


২৫ আগস্ট ২০১৯ ১৩:০৮

ঢাকা: সংসদ অধিবেশনে প্রথম যোগ দিয়েই বক্তৃতাকালে একাদশ জাতীয় সংসদকে ‘অবৈধ’ ঘোষণা দিয়ে সরকারদলীয় সংসদ সদস্যদের তোপের মুখে পড়েছিলেন বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। সংসদকে অবৈধ বললেও এখন সংসদের প্যাড ব্যবহার করে সরকারের কাছে প্লট চেয়েছেন তিনি।

রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চান রুমিন ফারহানা। গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেওয়া চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।

চলতি মাসের ৩ তারিখে চিঠিটি তিনি দিয়েছেন। চিঠিতে তিনি আরও উল্লেখ করেন, ‘আমার নামে ১০ কাঠার প্লট বরাদ্দ করলে আমি আপনার নিকট চির কৃতজ্ঞ থাকব।’

একাদশ জাতীয় সংসদে বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) নির্বাচিত এমপিরা শপথ নেওয়ার পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে মনোনয়ন পান রুমিন। ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চান টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন। তবে তিনি ওই আসনে মনোনয়ন পাননি। তার পরিবর্তে মনোনয়ন দেওয়া হয় উকিল আবদুস সাত্তারকে।

এরপর অনেক জল্পনা-কল্পনার অবসার ঘটিয়ে সংরক্ষিত আসন থেকে এমপি হন রুমিন ফারহানা। এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করে আলোচনায় আসেন তিনি। এছাড়া সংসদে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকবার বক্তব্য রেখেছেন রুমিন ফারহানা।

পূর্বাচল বিএনপির এমপি রুমিন ফারহানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর