Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রামীণফোনকে নতুন করে চিঠি দিতে বিটিআরসিকে হাইকোর্টের নির্দেশ


২৫ আগস্ট ২০১৯ ১৯:৩০

ঢাকা: ‘গো ব্রডব্যান্ড’ নামে ইন্টারনেট সার্ভিস চালু রাখার অভিযোগে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোনকে ৩০ কোটি টাকা জরিমানা করে বিটিআরসির দেওয়া তিনটি চিঠি বাতিল করেছেন হাইকোর্ট। তবে গ্রামীণফোনকে নতুন করে চার মাসের মধ্যে চিঠি দিতে বিটিআরসির প্রতি নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৫ আগস্ট) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

বিজ্ঞাপন

আদালত রায়ে আরও বলেন, “২০১১ সালে ‘এনটিটিএন’ নামের ইন্টারনেট সার্ভিসের মেয়াদ শেষ হওয়ার পরও তা ২০১৬ সাল পর্যন্ত অব্যাহত রাখায় রাষ্ট্রের কি পরিমান ক্ষতি হয়েছে তা অডিটর জেনারেল-এর মাধ্যমে বিটিআরসিকে ঠিক করতে হবে।”

জানা যায়, বেআইনিভাবে ইন্টারনেট সার্ভিস চালু রাখার জন্য ২০১৬ সালের ১৩ জুলাই গ্রামীণফোনকে শোকজ নোটিশ দেয় বিটিআরসি। এরপর ৩০ কোটি টাকা জরিমানা করে তা পরিশোধ করতে ওই বছরের ৬ ও ২৯ নভেম্বর এবং ২০১৭ সালের পহেলা জানুয়ারি পৃথক তিনটি চিঠি দেয় বিটিআরসি।

এই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৭ সালে রিট আবেদন করে গ্রামীণফোন। এ রিটের প্রেক্ষিতে ওই বছরের ৯ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল জারি করেন এবং তিনটি চিঠির কার্যকারিতা স্থগিত করেন। ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে আজ এ রায় দেন।

আদালতে রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার জুনায়েদ আহমেদ চৌধুরী। বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

গ্রামীণফোন বিটিআরসি হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর