Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটি ছাড়াই কর্মস্থলে অনুপস্থিত কর্মকর্তা


২৬ আগস্ট ২০১৯ ১৯:৪৫

খাগড়াছড়ি: সরকারের গুরুত্বপূর্ণ দফতর হওয়ার পরও কোনো ধরনের ছুটি ছাড়াই গত ১ আগস্ট থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন রামগড় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াদ হোসেন। তিনি রামগড় উপজেলার পাশাপাশি লক্ষীছড়ি উপজেলারও অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

রামগড় উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১০ সালে রামগড় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে যোগদান করেন রিয়াদ হোসেন। উন্নয়ন প্রকল্প ছাড়াও প্রাকৃতিক দুর্যোগে সরকারি কর্মসূচি বাস্তবায়নে উপজেলা পর্যায়ে এই দফতরটির গুরুত্ব রয়েছে সবচেয়ে বেশি। কিন্তু গত ১ আগস্ট থেকে আজ পর্যন্ত সংশ্লিষ্ট অফিস বা ঊর্দ্ধতন কর্মকতাদের সঙ্গে যোগাযোগ করেননি এই কর্মকর্তা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের সরকারি আদেশ থাকলেও সেই অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না এই কর্মকর্তা।

এই কর্মকর্তার বিরুদ্ধে রয়েছে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগও রয়েছে সংশ্লিষ্টরা। অভিযোগ রয়েছে, চলতি অর্থবছরে অফিসের নতুন ফার্নিচার ক্রয় ও পুরাতন ফার্নিচার মেরামত বাবদ কয়েক লাখ টাকা বিল উত্তোলন করলেও তার অফিসে গিয়ে নতুন কোনো ফার্নিচার ক্রয় বা মেরামতের কিছুই দেখাতে পারেননি অফিস সহায়ক।

এছাড়া গত রমজানে খাদ্যশস্য মজুদ ও বিতরণে দুর্নীতির অভিযোগে জেলা প্রশাসকের নির্দেশে তৎকালীন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল হাশেমের নেতৃত্বে তার বিরুদ্ধে একটি তদন্ত করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সহকারী নিলিময় জানান, পিআইও স্যারের অনুপস্থিতির বিষয়টি তিনি উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত ভাবে জানিয়েছেন।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত বলেন, ‘পিআইও কর্মস্থলে না থাকায় অফিস কার্যক্রম চরমভাবে ব্যহত হচ্ছে। অনেক চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। বিষয়টি জেলা প্রশাসককেও লিখিত ভাবে জানানো হয়েছে।’

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) বাহার উল্লাহ জানান, রামগড়ের পিআইও ছুটি ছাড়াই দীর্ঘদিন কর্মস্থলে না থাকার বিষয়টি তিনি অবগত হয়েছেন। তার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব ত্রিপুরা বলেন, ‘কোনো কর্মকর্তা কর্মস্থলের বাইরে গেলে আমাকে জানানোর নিয়ম থাকলেও পিআইও তা না করেই দীর্ঘদিন কর্মস্থলের বাইরে রয়েছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

তবে এ ব্যাপারে অভিযুক্ত কর্মকর্তা রিয়াদ হোসেনকে বারবার ফোন করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

খাগড়াছড়ি রামগড়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর