Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমীর খসরুর বাগানবাড়িতে ‘বন্দুকযুদ্ধ’, গ্রেফতার ৪


২৭ আগস্ট ২০১৯ ১৮:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় একটি বাগানবাড়িতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ দুই ‘ডাকাত’সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাগানবাড়িটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীর মালিকানাধীন বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৭ আগস্ট) ভোরে সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নে ওই বাগানবাড়ি ঘিরে অভিযান চালায় পুলিশ। এসময় ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) মো. শামীম শেখ।

পুলিশ কর্মকর্তা শামীমের দাবি, সীতাকুণ্ডর দুর্ধর্ষ ডাকাত রোকন উদ্দিন ওরফে পিস্তল রোকন তার সহযোগীদের নিয়ে আমির খসরু মাহমুদ চৌধুরীর বাগানবাড়িতে অবস্থান করছিল। গোপন সূত্রে এই খবর পাওয়ার পর পুলিশ গিয়ে বাগানবাড়িটি ঘিরে ফেলে। এসময় উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়।

পরে ঘটনাস্থল থেকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় মো. বাবলু (৩৫) ও আব্দুল বারেক পেয়ারুকে (৩৬) গ্রেফতার করা হয়। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ফাহিম ইসলাম (৩২) ও জাহাঙ্গীর আলম (৪০) নামে আরও দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক শামীম শেখ।

তবে বন্দুকযুদ্ধের একপর্যায়ে রোকন আরও কয়েকজন সহযোগী নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে তিনি জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় পাইপগান, একটি বন্দুক, দুই রাউন্ড শর্টগানের কার্তুজ ও একটি কার্তুজের খোসা উদ্ধার করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পুলিশ পরিদর্শক শামীম শেখ জানান, গ্রেফতার বাবলুর বিরুদ্ধে আটটি, ফাহিমের বিরুদ্ধে ১০টি, জাহাঙ্গীরের বিরুদ্ধে দুইটি মামলা আছে। আর রোকনের বিরুদ্ধে মামলা আছে ২২টি। মহাসড়কে চুরি-ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে এসব মামলা করা হয়েছিল বলে তিনি জানিয়েছেন।

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বাইরে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, সলিমপুর ইউনিয়নে তাদের অনেক পারিবারিক সম্পত্তি রয়েছে, তবে সেগুলো আমীর খসরুর মালিকানাধীন নয়। তাদের পরিবারের মালিকানাধীন কোনো জায়গায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলেও তারা খবর পাননি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আমীর খসরুর বাগানবাড়ি টপ নিউজ বন্দুকযুদ্ধ বাগানবাড়িতে ‘বন্দুকযুদ্ধ’


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর