Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের জন্য আকাশসীমা সম্পূর্ণ বন্ধ করতে চায় পাকিস্তান


২৭ আগস্ট ২০১৯ ২১:১৬

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে মঙ্গলবার (২৭ আগস্ট) মন্ত্রী পরিষদের এক সভায় ভারতের জন্য আকাশসীমা সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। খবর এবিপি নিউজের।

পাকিস্তানের ফেডেরাল মন্ত্রী চৌধুরি ফাওয়াদ হুসাইন এক টুইটার বার্তায় জানান, এই সভা থেকে শুধু আকাশপথই নয়, পাকিস্তানের সড়ক পথ ব্যবহার করে আফগানিস্তানের সাথে ভারতীয় বাণিজ্য বন্ধের ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য যাবতীয় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

এদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ফিরদাউস আশিক আওয়ান জানান, ইমরান খান মন্ত্রী পরিষদের বৈঠকে বলেছেন কাশ্মিরের ইস্যু তিনি বিশ্বের কাছে আরও বেশি বেশি করে তুলে ধরবেন। যেন তিনি কাশ্মিরের একজন মুখপাত্র হিসেবে বিশ্বে পরিচিতি পেতে পারেন।

এর আগে, জি৭ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করে নরেন্দ্র মোদি যে আলোচনা করেছেন, তার প্রেক্ষিতে ট্রাম্প কাশ্মির ইস্যুতে মধ্যস্থতাকারী হবার আগের ঘোষণা থেকে সরে আসেন।

তারপরই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে, নিজেকে কাশ্মিরের মুখপাত্র হিসেবে দাবি করেন এবং মোদির সরকারের জোর জুলুমের জবাবে মন্ত্রীসভায় এই আকাশপথ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নীতিগতভাবে গ্রহণ করেন।

আকাশপথ ইমরান খান কাশ্মির টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদি পাকিস্তান বাণিজ্য ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর