Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিক্ষোভ করায় বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে ডিএসই’র জিডি


২৭ আগস্ট ২০১৯ ২১:৪৭

ঢাকা: পুঁজিবাজারে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জিডি নম্বর ১৬০৬।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে মতিঝিল থানায় সংগঠনটির নেতাকর্মীদের বিরুদ্ধে ডিএসইর পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। ডিএসই’র ডিজিএম ও জনসংযোগ কর্মকর্তা শফিকুর রহমান সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাজার নিয়ে অপপ্রচার ও বিএসইসি কর্মকর্তাদের সম্পর্কে মানহানিকর মন্তব্য করায় পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার দুপুর দুইটা থেকে তিনটা পর্যন্ত ঐক্য পরিষদের ব্যানারে নয় থেকে ১০ জন লোক ডিএসই’র সামনে বিক্ষোভ মিছিল করে। যার ফলে ডিএসই’র শেয়ারহোল্ডার ও ডিএসইর কর্মকর্তাদের যাতায়াত ও অফিসের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন ঘটে। ডিএসই’র সামনে বেশ কিছুদিন ধরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে সংগঠনটি। বিক্ষোভকালে তারা পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা (বিএসইসি) এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল ঊর্ধ্বতন কর্মকর্তা সম্পর্কে তারা মানহানিকর মন্তব্য করছেন।

শফিকুর রহমান বলেন, ডিএসই মনে করে পুঁজিবাজার অত্যন্ত স্পর্শকাতর হওয়ায় এই ধরনের কার্যক্রম দেশে-বিদেশি বিনিয়োগে সিদ্ধান্ত গ্রহণে নেতিবাচক প্রভাব ফেলবে এবং বহির্বিশ্বে বাংলাদেশের পুঁজিবাজারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। জাতীয় জনস্বার্থমূলক প্রতিষ্ঠান হিসেবে পুঁজিবাজার সংশ্লিষ্ট কার্যক্রমে অংশগ্রহণের উদ্দেশ্যে এখানে হাজার হাজার লোকের সমাগম ঘটে। তাই সার্বিক বিষয় বিবেচনা করে মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বিজ্ঞাপন

টপ নিউজ ডিএসই ঢাকা স্টক এক্সচেঞ্জ পুঁজিবাজার বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর