Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উধাও হওয়ার ২০ বছর পর আবার ফিরে এলো উগান্ডা এয়ারলাইন্স


২৭ আগস্ট ২০১৯ ২২:১২

বিশ বছরের দীর্ঘ বিরতির পর মঙ্গলবার (২৭ আগস্ট) আফ্রিকার আকাশে আবার পাখা মেললো উগান্ডা এয়ারলাইন্স। এর মধ্য দিয়ে দেশটির জাতীয় বিমান সংস্থা পুনারায় তাদের কার্যক্রম শুরু করলো। খবর সিএনএনের।

এনতেব্বে থেকে নাইরোবি ফ্লাইটটির মাধ্যমে উগান্ডা এয়ার লাইন্স তার ঋণগ্রস্থ অতীত থেকে বেরিয়ে একটি লাভজনক ভবিষ্যতের দিকে যাত্রা শুরু করতে চায়।

দুই ইঞ্জিন বিশিষ্ট বোম্বারডিয়ের সিআরজে-৯০০ উড়োজাহাজের মাধ্যমে আপাতত তারা তাঞ্জানিয়ার দারেসসালাম, সোমালিয়ার মোগাদিসু এবং দক্ষিণ সুদানের যুবাতে ফ্লাইট পরিচালনা করবে।

তবে উগান্ডা এয়ারলাইন্সের মার্কেটিং ও জনসংযোগ বিভাগের পরিচালক জেনিফার বামুটুরাকি জানিয়েছেন, সেপ্টেম্বর থেকে কঙ্গো, ইথিওপিয়া, রুয়ান্ডা, জিম্বাবুয়ে, ঘানা, দক্ষিণ আফ্রিকাতে ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা।

উল্লেখ করা যায় যে, উগান্ডা এয়ারলাইন্স ১৯৭৭ সালে স্বৈরশাসক ইদি আমিন চালু করেছিলেন। পরবর্তীতে ২০০১ সালে অর্থনৈতিক টানাপোড়েনের মুখে সংস্থাটি ফ্লাইট পরিচালনা বন্ধ করে দেয়। কিন্তু সাম্প্রতিক সময়ে ছুটি কাটানোর একটি গুরুত্বপূর্ণ স্থান হিসেবে আত্মপ্রকাশ করতে সক্ষম হয় উগান্ডা। তাই পর্যটকদের ভিড় বাড়তে থাকে এনতেব্বে আন্তর্জাতিক বিমানবন্দরে। বছরে প্রায় ২ মিলিয়ন পর্যটকের এই বড় বাজার এবং প্রতিবেশি দেশগুলোর চাহিদা মাথায় রেখে উগান্ডা এয়ারলাইন্স পুনরায় তাদের যাত্রা শুরু করার সিদ্ধান্ত নেয় এ বছরের জুলাইয়ে।

কিন্তু সংশ্লিষ্টদের এখনও আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করার সামর্থ্য আছে কি না, সেই পরীক্ষা অতিক্রম করতে আগস্ট মাস পর্যন্ত সময় লেগে যায়।

বিজ্ঞাপন

আফ্রিকা উগান্ডা উগান্ডা এয়ারলাইন্স কঙ্গো রুয়ান্ডা সোমালিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর