Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঠাওচালককে হত্যা; সিসিটিভি ফুটেজ নিয়ে মাঠে গোয়েন্দারা


২৭ আগস্ট ২০১৯ ২২:১৮

ঢাকা: রাজধানীর মালিবাগ ফ্লাইওভারে পাঠাওচালক মিলনকে গলাকেটে হত্যার ঘটনায় রহস্য উদঘাটনে মাঠে নেমেছে গোয়েন্দারা। এরই মধ্যে শাহজাহানপুর থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। সিসিটিভির সেই ফুটেজ চুলচেরা বিশ্লেষণ করে অপরাধীকে ধরার চেষ্টা চলছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ও শাহজাহানপুর পুলিশের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞাপন

গোয়েন্দা সূত্রে জানা যায়, পাঠাওচালক হত্যার ঘটনাটি খুবই মর্মান্তিক। পাঠাওচালক হলেও তিনি অ্যাপস ব্যবহার করেনি। একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আরও সিসিটিভি ফুটেজ সংগ্রহের কাজ চলছে। একটি কল লিস্ট সংগ্রহ করা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

আরও পড়ুন- মিলনের দুই চোখে সেদিন ছিল বাঁচার আকুতি

গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে তদন্ত করছেন— এমন একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, বিআরটিএ থেকে বাইকের নম্বর নিয়ে অবস্থান শনাক্তের চেষ্টা চলছে। মোবাইল ফোনের আইএমইআই নম্বর ও সিম কার্ডের নম্বর নিয়েও কাজ করা হচ্ছে। নিহত মিলন কোথায় কখন কিভাবে কাজ করেছেন, তা জেনে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। তাছাড়া যাদের সঙ্গে কথা বলেছেন, তাদেরও সাক্ষ্য নেওয়া হয়েছে। সবদিক থেকে পাঠাওচালকের হত্যাকারীকে খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

ঢাকা মহানগর গোযেন্দা পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে বলেন, পাঠাওচালক যাকে যাত্রী হিসেবে তুলেছিলেন, তিনি অ্যাপসের মাধ্যমে নাকি চুক্তিতে নিয়েছিলেন, তা জানার চেষ্টার পাশাপাশি যাত্রী তার নিকটাত্মীয় কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে। থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ মাঠে কাজ করছে। খুব সহসাই এই ঘটনার রহস্য বের হবে বলে আশা করছি।

বিজ্ঞাপন

মাসুদুর রহমান বলেন, প্রাথমিক তথ্যে জানা গেছে, পাঠাওচালক অ্যাপস ব্যবহার করেননি। অ্যাপস ব্যবহার করলে খুব সহজেই অপরাধীর অবস্থান ও পরিচয়— দু’টোই জানা যেত। এরপরও বিভিন্ন পন্থা অবলম্বন করে অপরাধীকে শনাক্তের চেষ্টা চলছে। তিনি রাইড শেয়ারিং ব্যবহারকারীদের সবাইকে অ্যাপস ব্যবহারের পরামর্শ দেন। তাতে সবারই মঙ্গল।

এদিকে, শাহজাহানপুর পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার দিন (২৫ আগস্ট) দিবাগত রাত ২টা ১২ মিনিটে তার বন্ধুর (রানা) সঙ্গে কথা হয়। তখন তার লোকেশন ছিল পুরান ঢাকার রায় সাহেববাজার মোড়ে। মিলন তার বন্ধুকে ফোনে জানান, মালিবাগের একটি ভাড়া পেয়েছেন। নামিয়ে দিয়ে ফিরে আসবেন। এমনকি সদরঘাট এলাকায় তার বন্ধুর সঙ্গে দেখা করার কথাও ছিল। ফোন লোকেশন অনুযায়ী পুলিশ জানায়, রায় সাহেব বাজার মোড় থেকে মোটরসাইকেল গুলিস্তান-পল্টন-মালিবাগ না গিয়ে মানিকনগর-খিলগাঁও-মালিবাগ চৌধুরী পাড়া হয়ে কেন ফ্লাইওভারে উঠলেন, তা নিয়ে ঘুরপাক খাচ্ছে পুলিশ। এরপর মৌচাক-মালিবাগের মাঝখানে তিন তলা ফ্লাইওভারের বাঁকে ছুরিকাঘাতের ঘটনাটি ঘটে।

মিলনের পরিবার

পুলিশের ধারণা, পাঠাও আরোহী হয় কৌশলে মানিকনগর-খিলগাঁও-মালিবাগ চৌধুরী পাড়া হয়ে ফ্লাইওভারে উঠতে বাধ্য করেছেন, অথবা আরোহী বন্ধুদের কেউ ছিলেন যা দু’জন মিলেই সিদ্ধান্ত নিয়েছেন।

শাহজাহানপুর থানার ভেতরে উপস্থিত নিহত মিলনের বন্ধু রানা বলেন, সে অ্যাপস ব্যবহার করেনি। রায়সাহেব বাজার থেকে মালিবাগ পর্যন্ত ১০০ টাকার ভাড়া পেয়ে চুক্তিতে গিয়েছিলেন বলে ফোনে কথা বলার সময় জানিয়েছে মিলন।

ডিএমপির সবুজবাগ জোনের সহকারী কমিশনার রাশেদ হাসান সারাবাংলাকে বলেন, রাত ২টা ৩৬ মিনিটে সিসিটিভি ফুটেজে আমরা একটি মোটরসাইকেলে চড়ে দু’জনের যাওয়ার দৃশ্য পেয়েছি। ওই মোটরসাইকেলের দু’জন মিলন ও আরোহী কি না, তা যাচাইয়ের জন্য ফুটেজ সিআইডিতে পাঠানো হয়েছে। আবার আরেক ফুটেজে রাত ২টা ৪০ মিনিটের দিকে শান্তিনগর কর্ণফুলি গার্ডেন সিটির সামনের সড়কে কাটা গলা চেপে ধরে মিলন একজন মোটরসাইকেল চালককে থামানোর চেষ্টা করেন। ওই লোক রক্তমাখা দেখে ভয়ে চলে যাচ্ছিলেন। কিন্তু একটু এগুতেই আবার থেমে যান এবং পাশে থাকা পুলিশের টহল টিমকে বিষয়টি বলতে দেখা যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়।

সহকারী কমিশনার বলেন, আমরা বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে দেখছি। কাউকেই আমরা সন্দেহের বাইরে রাখছি না। অপরাধীকে ধরতে কয়েকটি টিম মাঠে কাজ করছে।

রোববার (২৫ আগস্ট) দিবাগত রাতে পাঠাওচালক মিলনকে ছুরিকাঘাত করে মোটরসাইকেল ও মোবাইল ফোন ছিনতাই করে আরোহী। পরে গলা কাটা অবস্থায় মিলনকে উদ্ধার করে পল্টন থানা পুলিশের এসআই মোজাম্মেল হক ঢামেক হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে ওইরাতেই তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নেওয়া হলে রাত ৪টার দিকে মারা যান মিলন। এ ঘটনায় মিলনের স্ত্রী শিল্পী বেগম শাহজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

গলাকেটে হত্যা পাঠাওচালক মিলন পাঠাওচালককে হত্যা মিলন হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর