Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার রায় পড়া শুরু


৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:১৭

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের হওয়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় পড়া শুরু হয়েছে।
বৃস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে আদালতে আসেন বিচারক মো. আখতারুজ্জামান।এরপরেই ৬৩২ পৃষ্ঠার রায় পড়া শুরু করেন বিচারক।

আদালত বলেন, ব্যক্তিগত নিরাপত্তাকর্মী না থাকাই ভালো।

এর আগে দুপুর ১টা ৫০ মিনিটে কড়া পুলিশি নিরাপত্তায় আদালতে আসেন খালেদা জিয়া। এজলাসে এসে তিনি তার চেয়ারে বসেন। এ সময় তার পাশে ছিলেন বিএনপি নেতা মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা এবং নিরাপত্তাকর্মীরা।

বেলা পৌনে ১২টায় গুলশানে তার বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশে বের হন তিনি।

পথে নেতা-কর্মীদের মিছিলের কারণে তার পথে দেরি হয়। দুই ঘণ্টায় আদালতে পৌঁছান খালেদা জিয়া। তেজগাঁও এলাকায় এলে দলের কর্মী-সমর্থকরা মোটরসাইকেল নিয়ে গাড়ি বহরে যোগ দিতে থাকেন। মগবাজার মোড়ে আসতে আসতে কর্মী-সমর্থকদের ভিড় আরও বাড়তে থাকে। সেখানে নেতাকর্মীরা রাস্তায় নেমে মিছিল দিতে থাকে। এ সময় ছাত্রলীগের সঙ্গে বিএনপি কর্মী-সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

কাকরাইল মোড়ে পৌঁছানোর পরে মিছিল থেকে দুইটি মোটরসাইকেল আগুন, একটি প্রাইভেট কার ও সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানি গ্যাস ছোড়ে।

বহর চানখাঁরপুল পৌঁছালে পুলিশ কেবল খালেদা জিয়ার গাড়ি আদালত প্রাঙ্গণে প্রবেশ করতে দেয়। বিএনপিপন্থী আইনজীবীরা সকাল থেকেই আদালত চত্বরে অবস্থান নিতে শুরু করে। গাড়ি বহর আদালত এলাকায় পৌঁছালে আইনজীবীরা বিক্ষোভ শুরু করে।
এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করায় পথে পথে কয়েকজনকে আটক করা হয়।

সারাবাংলা/জেএ/জেডএফ/টিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর