Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপালী ব্যাংকে যোগ দিলেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ


২৮ আগস্ট ২০১৯ ১২:২৯

ঢাকা: রূপালী ব্যাংকে যোগ দিলেন ওবায়দুল্লাহ আল মাসুদ। অর্থমন্ত্রণালয় থেকে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। মঙ্গলবার (২৭ আগস্ট) রূপালী ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে তিনি সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপ্তিতে জানানো হয়, সোনালী ব্যাংকে তিন বছরের দায়িত্ব পালনের সময় ব্যাংকটিতে মুনাফার পাশাপাশি খেলাপী ঋণ আদায়ে অন্যতম ভূমিকা রাখেন তিনি।

এর আগে ২০১৬ সালের ২২ আগস্ট থেকে ২০১৯ সালের ২১ আগস্ট পর্যন্ত সময়ে ব্যাংকটি সরকারকে মুনাফা দিয়েছে ৪ হাজার ১০১ কোটি টাকা। অথচ ২০১৬ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ব্যাংকটি লোকসান করেছিল ৩৪৬ কোটি টাকা। এছাড়া, শ্রেনীকৃত ঋণ আদায় ও লোকসানি শাখা কমানোর ক্ষেত্রে তার ভূমিকা অন্যতম।

সোনালী ব্যাংকের এমডি এন্ড সিইও হিসেবে দায়িত্ব পালনের আগে ওবায়েদ উল্লাহ আল মাসুদ রাষ্ট্রায়ত্ত্ব বিশেষায়িত কর্মসংস্থান ব্যাংকের এমডি ছিলেন। এরও আগে তিনি অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার পদে যোগ দিয়ে তার কর্মজীবন শুরু হয়।

১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বিকম (অনার্স) এবং ১৯৮৮ সালে আইবিএ থেকে ফিন্যান্স বিষয়ে এমবিএ করেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ। তিনি ১৯৬০ সালে ঢাকা জেলার নবাবগঞ্জের ছোট রাজপাড়ায় জন্মগ্রহণ করেন।

সোনালী ব্যাংক থেকে রূপালী ব্যাংকে যোগ দিলেন ওবায়দুল্লাহ আল মাসুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর