Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবাইকে নিয়ে নিরাপদ নগরী গড়তে চান নতুন ডিএমপি কমিশনার


২৮ আগস্ট ২০১৯ ২১:০২

ঢাকা: নগরবাসী যেন নিরাপদে থাকতে পারেন, সেটিই প্রথম চেষ্টা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার শফিকুল ইসলাম।

তিনি বলেন, আমি মনে করি ঢাকার পরিস্থিতি স্বাভাবিক, সুন্দর ও নিরাপদ রয়েছে। আমিও চেষ্টা করে যাব যেন ঢাকা সবসময় নিরাপদ থাকে। সবাইকে নিয়ে ঢাকাকে একটি নিরাপদ নগরী হিসেবে গড়তে চাই।

বুধবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৮টায় নবনিযুক্ত ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম মোবাইল ফোনে সারাবাংলাকে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

রাজধানী পুলিশের দায়িত্ব পাওয়া শফিকুল ইসলাম বলেন, একার পক্ষে কোনোকিছুই সম্ভব নয়। যেকোনো কিছু অর্জন করতে হলে সবাই মিলে চেষ্টা করতে হয়। ঢাকাকে নিরাপদ করার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। আমার সব সহকর্মীকে নিয়ে আমি সেই প্রচেষ্টা চালাব।

শফিকুল ইসলাম ১৯৬২ চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নওদাবন্দ বিল গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মো. শওকত আলী, মা বেগম সুফিয়া খাতুন।

শফিকুল ইসলাম আলমডাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও আলমডাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

অষ্টম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগ দেন শফিকুল ইসলাম। কর্মজীবনের শুরুতে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি), খাগড়াছড়ি জেলা ও মৌলভীবাজার জেলায় দায়িত্ব পালন করেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার পদে খাগড়াছড়ি জেলা ও ঢাকা মেট্রোপলিটনে দায়িত্ব পালন করেন তিনি। এরপর তিনি পুলিশ সুপার হিসাবে ৭ এপিবিএন-পটুয়াখালী জেলা, ২ এপিবিএন-সুনামগঞ্জ জেলা ও কুমিল্লা জেলায় দায়িত্বে ছিলেন।

শফিকুল ইসলাম অতিরিক্তি পুলিশ কমিশনার ও পুলিশ কমিশনার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এর ফলে তিনি চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করার সুযোগ পান।

২০১৭ সালের শেষ দিকে পদন্নোতি পেয়ে অ্যাডিশনাল আইজিপি হিসাবে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটে যোগ দেন নতুন এই ডিএমপি কমিশনার। এর একবছর পর অ্যাডিশনাল আইজিপি হিসাবে পুলিশ সদর দফতরে এবং গত মে মাসে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দায়িত্ব পান।

কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে পরপর দুইবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার বিপিএম পদক লাভ করেন শফিকুল ইসলাম। ২০১৪ সালে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ ও ২০১৭ সালে ডিআইজি, ঢাকা রেঞ্জে দায়িত্ব পালনের সময় তিনি এই পদক লাভ করেন।

নতুন এই ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম ব্যক্তিগত জীবনে বিবাহিত। তার সহধর্মিনী খাদিজাতুল কুবরা। সাবিহা শ্রাবন্তী ইসলাম ও সুরাইয়া শেমন্তী ইসলাম নামে দুই কন্যা আছে তার।

আরও পড়ুন-

ডিএমপির নতুন কমিশনার শফিকুল ইসলাম

টপ নিউজ ডিএমপি কমিশনার ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম নবনিযুক্ত ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর