Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় ১৪ রোহিঙ্গা আটক


২৮ আগস্ট ২০১৯ ২১:১২

সিলেট: সিলেট সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময় ১৪ জন রোহিঙ্গা নাগরিক, একজন দালাল ও এক গাড়ি চালককে আটক করেছে পুলিশ। বুধবার (২৮ আগস্ট) ভোর ৪টার দিকে কানাইঘাট উপজেলার দর্পনগর মমতাজগঞ্জ খেওয়াঘাট থেকে তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন, ফরিদ মিয়া (৫০), তার স্ত্রী ছালেহা (৪৫), ছেলে মীর জাহেদ (১০), মজিবুল হক (৮), জাবুল হক, আজিজুল হক, হাসান আহমদের ছেলে ওয়ারাজ আলী, ওয়ারাজের স্ত্রী দেলোয়াজ বেগম, মেয়ে তাসলিমা, মোস্তাকিমা, বোন মনতাজ বেগম, আব্দুর রহিমের ছেলে তমাল হোসেন, সৈয়দ আলম, ফয়জাল খাঁ’র ছেলে শাফিমো।

কানাইঘাট থানার উপপরিদর্শক (এসআই) আবু কাওছার জানান, আটক দালাল মো. নুরু উল্লাহর মাধ্যমে এই রোহিঙ্গা নাগরিকরা অবৈধভাবে ভারতে যাওয়ার জন্য মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে কানাইঘাটে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এর আগেও নুরুর মাধ্যমে তাদের অন্য আত্মীয়স্বজন ভারতে গেছেন। কিশোরগঞ্জের বাজিতপুরের বাসিন্দা নুরু সিলেটের কাজিটুলায় বোনের বাসায় থাকেন। ভারতে একটি মাদরাসায় লেখাপড়া করায় সেখানে তার বেশ পরিচিত লোকজন রয়েছে।

জিজ্ঞাসাবাদে নুরু জানান, রহিম নামের একজনের সঙ্গে তার চুক্তি হয়েছে। এ অনুযায়ী রোহিঙ্গারা কক্সবাজার থেকে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে এসে নামলে সেখান থেকে তাদেরকে সীমান্ত পর্যন্ত পৌঁছে দেওয়া তার কাজ। এর বিনিময়ে রহিম তাকে মোটা অংকের টাকা দেন।

আটক মাইক্রোবাস চালক কানাইঘাটের নারায়নপুরের আব্দুল মালিককে নুরুই কদমতলী থেকে রিজার্ভ করে নিয়ে আসেন।

এদের সবার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এসআই আবু কাওছার।

 

টপ নিউজ রেহিঙ্গা আটক সীমান্ত থেকে রোহিঙ্গা আটক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর