Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে এমপির প্রতিষ্ঠানে গাড়িচালককে গুলি করে খুন


২৮ আগস্ট ২০১৯ ২৩:০৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন ডিপোতে একজন পণ্যবাহী পরিবহনচালককে গুলি করে খুন করা হয়েছে। ওই চালক সংসদ সদস্যের মালিকানাধীন প্রাইম মুভার চালাতেন।

বুধবার (২৮ আগস্ট) দুপুর ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন টোল রোডের মুখে কালু শাহ মাজারের পাশে ‘দিদারুল আলম ব্রাদার্স’ নামে একটি ডিপোতে এই হত্যাকাণ্ড ঘটেছে।

চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা সারাবাংলাকে বলেন, ‘সংসদ সদস্যের প্রতিষ্ঠানের ভেতরে হত্যাকাণ্ডের একটি ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে আমরা নিশ্চিত নই। এর সঙ্গে ওই প্রতিষ্ঠানের কেউ জড়িত কি না, সেই তথ্যও এখনো আমরা কনফার্ম করতে পারিনি।’

তবে সীতাকুণ্ড এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ ও ১০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলম তার প্রতিষ্ঠানের ভেতরে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন। তিনি সারাবাংলাকে বলেন, ড্রাইভারদের নিজেদের মধ্যেকার বিরোধে একজন খুন হয়েছে। এ ঘটনায় মামলা করা হচ্ছে।

খুন হওয়া গাড়িচালক মো. শাহজাহান সাজু (৫০) নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার মৃত নুরু মিয়ার ছেলে। এমপির মালিকানাধীন তাহসিন এন্টারপ্রাইজের প্রাইম মুভার চালাতেন সিজু।

পুলিশ ও শ্রমিকদের সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে গাড়ির জন্য ব্যাটারি নিতে ডিপোতে যান সাজু। এসময় তাকে গুলি করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে আল আমমিন হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে সাজু মারা গেছেন বলে জানিয়েছেন চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত নায়েক মো. হামিদুর রহমান।

বিজ্ঞাপন

চমেক হাসপাতালে আসা ওই ডিপোর শ্রমিক হেলাল সারাবাংলাকে জানান, ব্যাটারি নিতে যাওয়া সাজুর সঙ্গে একজনের কথা কাটাকাটি হয়। এসময় গুলির শব্দ শুনে তারা বেরিয়ে আসেন এবং আহত সাজুকে দেখতে পান।

সাজুর ছেলে নাজমুল হোসেন সারাবাংলাকে বলেন, বিকেল ৩টার দিকে এক মহিলা আমাকে ফোন করে আব্বু আহত হওয়ার খবর দেন। হাসপাতালে এসে দেখি আমার আব্বু নেই। এমপির প্রতিষ্ঠানে কারা আমার আব্বুকে খুন করল, সেটা তদন্ত দাবি করছি। একইসঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করছি।

পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, গুলিবিদ্ধ চালককে মাসুদ নামে আরেক চালক হাসপাতালে নিয়ে গেছেন। এসময় মাসুদের সঙ্গে আরও একজন ছিল। দু’জনই পরে পালিয়ে গেছে। তাদের মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। আমরা তাদের আটকের চেষ্টা করছি।

এদিকে, রাতের মধ্যে দায়ীদের গ্রেফতার করা না হলে বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভোর ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছে চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়ন।

সংগঠনের সভাপতি মো. মাঈনুদ্দিন সারাবাংলাকে বলেন, ‘এমপির প্রতিষ্ঠানে আমাদের একজন শ্রমিক কিভাবে মারা গেল, আমরা এর জবাব প্রশাসনের কাছে চাই। ভোরের মধ্যে হত্যাকারীকে গ্রেফতার করা না হলে আমরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করব।’

গুলি করে খুন টপ নিউজ সংসদ সদস্য সংসদ সদস্য দিদারুল আলম সংসদ সদস্যের ডিপো

বিজ্ঞাপন
সর্বশেষ

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর