Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্ল্ড স্কিলস-এ ‘বেস্ট অব নেশন’ জিতলেন বাংলাদেশি প্রতিযোগী


২৯ আগস্ট ২০১৯ ০১:৫৫

রাশিয়ার কাজানে অনুষ্ঠিত ৪৫তম ওয়ার্ল্ড স্কিলস কম্পিটিশন-২০১৯-এ ‘বেস্ট অব নেশন’ অ্যাওয়ার্ড জিতেছেন বাংলাদেশি প্রতিযোগী নাফিসা সাদাফ আঁচল। মঙ্গলবার (২৭ আগস্ট) বিশ্ব দক্ষতা প্রতিযোগিতার এই আসরের সমাপ্তি হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

গত ২৩ আগস্ট শুরু হওয়া চার দিনব্যাপী এই আসরে কনফেকশনারি ক্যাটাগরিতে তানজিম তাবাসসুম ও ফ্যাশন ডিজাইনিং এ নাফিসা সাদাফ আঁচল প্রতিদ্বন্দ্বিতা করেছেন। বিশ্বের ৬৩টি দেশের ১৩৫৪ জন প্রতিযোগীর সঙ্গে অংশ নিয়ে তারা বিচারকদের প্রশংসা কুড়িয়েছেন।

আয়োজনে বাংলাদেশি বহরে ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য-সচিব মো. নজিবুর রহমান। ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট অর্থরিটি (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান ও সচিব মো. ফারুক হোসেন, এনএসডিএ সদস্য রেজাউল করিম। প্রতিনিধিরা সভা-সেমিনারে দক্ষতা উন্নয়নে বাংলাদেশ সরকারের পদক্ষেপ তুলে ধরেন ও আন্তর্জাতিক সম্প্রদায়কে ধারণা দেন।

মো. নজিবুর রহমান বলেন, বাংলাদেশের দুইজন প্রতিযোগীর রাশিয়ার কাজানে বিশ্ব দক্ষতা প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নেওয়া একটি ঐতিহাসিক ঘটনা।

তিনি বলেন, এনএসডিএ গঠনের মধ্য দিয়ে বাংলাদেশে দক্ষতা উন্নয়নের যে যাত্রা শুরু হয়েছে তাকে বেগবান করতে রাশিয়ার কাজানে প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী বিশেষ তাগিদ দেন। এটি দেশের জনগোষ্ঠীকে দক্ষ জলসম্পদে রূপান্তরের মাধ্যমে বিশাল যুব-গোষ্ঠীর জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এটি প্রধানমন্ত্রীর রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন।

প্রতিনিধি দলে আরও ছিলেন, পাঁচটি শিল্প দক্ষতা পরিষদের (আইএসসি) চেয়ারম্যান-এগ্রো-ফুডের শফিকুর রহমান ভূঁইয়া, ট্যুরিজম ও হসপিটালিটির একেএম বারী, আইসিটির শাফকাত হায়দার, আরএমজি ও টেক্সটাইলসের মোহাম্মদ নাসির এবং ইনফরমাল সেক্টরের মির্জা নুরুল গনি শোভন ।

ওয়ার্ল্ড স্কিলস কম্পিটিশন আগামী ২০২১ সালে চীনে ও ২০২৩ সালে ফ্রান্সে অনুষ্ঠিত হবে। এবারে ৫৬টি দক্ষতা বিষয়ে প্রতিযোগীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।

ওয়ার্ল্ড স্কিলস কম্পিটিশন-২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর