Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুলহাস-তন্ময় হত্যা মামলা বদলির আদেশ


২৯ আগস্ট ২০১৯ ১৮:৩০

ঢাকা: রাজধানীর কলাবাগানে ইউএসএইড কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তন্ময়কে হত্যার মামলাটি বদলির আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট ) মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ বদলির এ আদেশ দেন। মামলাটির পরবর্তী সময়ে সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে বিচার হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও ইউএসএইড কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তন্ময়কে কুপিয়ে হত্যার ঘটনায় ১৩ জন অংশ নেন বলে চার্জশিটে উল্লেখ করা হয়।

অভিযুক্তদের মধ্যে আটজনের নাম-ঠিকানা পাওয়া গেলেও বাকি পাঁচজনের শুধু সাংগঠনিক নাম পাওয়া গেছে। পূর্ণ নাম-ঠিকানা পাওয়া যায়নি। এর ফলে আটজনকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী সংস্থা ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) চার্জশিট আদালতে দাখিল করেছেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন, আনসার আল ইসলামের মিডিয়া শাখার প্রধান এবং ইন্টেলিজেন্স সদস্য মোজাম্মেল হুসাইন ওরফে সায়মান (২৫), সামরিক শাখার সদস্য ও সমন্বয়ক মো. আরাফাত রহমান (২৪), ইন্টেলিজেন্স শাখার প্রধান শেখ আব্দুল্লাহ (২৭), সামরিক শাখার সদস্য আসাদুল্লাহ ওরফে ফয়সল (২৫), সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া (৪২), আকরাম হোসেন (৩০), সাব্বিরুল হক চৌধুরী (২৬) ও ৮. মো. জুনাইদ আহমদ ওরফে মাওলানা জুনায়েদ আহম্মদ ওরফে জুনায়েদ (২৬)।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাস মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাসের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার উপপরিদর্শক মোহাম্মদ শামীম অস্ত্র মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

নিহত জুলহাস বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। জুলহাস ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি জুলহাজ উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন।

কলাবাগান জুলহাস-তন্ময় রূপবান পত্রিকা হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর