Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নদী ভাঙন কবলিত এলাকায় বিশেষ বরাদ্দ রাখার সুপারিশ


২৯ আগস্ট ২০১৯ ১৮:৫২

ঢাকা: বন্যাপ্রবণ ও নদী ভাঙন কবলিত এলাকার জনগণের গৃহ নির্মাণ ও তাৎক্ষণিক সহযোগিতার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে বিশেষ বরাদ্দ রাখার সুপারিশ করেছে  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া গ্রামের হেরিংবোন সড়কগুলোর জায়গায় পাকা সড়ক নির্মাণে ব্যবস্থা নিতেও সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) একাদশ জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পঞ্চম বৈঠকে এই সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশ নেন।

বৈঠকে বন্যাপ্রবণ ও নদী ভাঙন কবলিত এলাকাগুলোতে মন্ত্রণালয় কী পদক্ষেপ নিয়েছে, সে বিষয়ে আলোচনা করা হয়। গ্রামকে শহরে পরিণত করতে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে গ্রামের হেরিংবোন সড়কগুলোর জায়গায় পাকা সড়ক নির্মাণের কার্য্ক্রম শুরু করতে পদক্ষেপ নিতে সুপারিশ করা হয় মন্ত্রণালয়কে।

বৈঠকের শুরুতে শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের অনন্য সদস্য এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সদস্যদের রুহের  মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ত্রাণ বরাদ্দ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী নদী ভাঙন সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর