Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুদের কারা অপরাধী বানাচ্ছে শনাক্ত করা উচিত: বিচারপতি ইমান আলী


৩১ আগস্ট ২০১৯ ১৩:১৩

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলী বলেছেন, শিশুরা ক্রাইম করার প্রবণতা নিয়ে জন্মায় না। তাদের ক্রিমিনাল হিসেবে তৈরির পেছনে যারা জড়িত তাদের শনাক্ত করা উচিত।

শনিবার (৩১ আগস্ট) সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে ‘ডাইভারশন ফ্রম দ্য পুলিশ স্টেশন আন্ডার দ্য চিলড্রেন অ্যাক্ট ২০১৩’ শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

সুপ্রিমকোর্ট স্পেশাল কমিটি ফর চাইল্ড রাইটস ও ইউনিসেফ যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে। এতে পুলিশ সদস্য ও সমাজ সেবা কর্মকর্তারা অংশ নেন।

সুপ্রিমকোর্ট স্পেশাল কমিটি ফর চাইল্ড রাইটস-এর চেয়ারপারসন বিচারপতি মোহাম্মদ ইমান আলী আরও বলেন, ‘শিশুরা ক্রাইম করার প্রবণতা নিয়ে জন্মায় না। ক্রিমিনাল হয়েও জন্মায় না। পারিপার্শ্বিক অবস্থার কারণে ক্রাইমে জড়িয়ে যায়। এর জন্য দায়ী কে সেটাও আমাদের চিন্তা করা উচিত।’

পুলিশ সদস্য ও সমাজ সেবা কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমাদের কাজটা হচ্ছে শিশুদের কিভাবে ভালো পথে নিয়ে আসা যায় সেই চেষ্টা করা। কী করলে ভালো হবে সেটা নিয়ে চিন্তা করতে হবে। এ সময় প্রবেশন অফিসার এবং পুলিশ সদস্যদের যোগাযোগ বাড়ানোর ওপর জোর দেন তিনি।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি নজরুল ইসলাম তালুকদার, ঢাকা মহানগর পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার ফরিদা ইয়াসমিন, সমাজসেবা অধিদফতরের পরিচালক (ইনস্টিটিউশন) মো. আবু মাসুদ ও ইউনিসেফ বাংলাদেশের চাইল্ড প্রোটেকশন স্পেশালিস্ট শাবনাজ জাহেরীন।

টপ নিউজ শিশু অপরাধ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর