Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যারোলাইনায় আঘাত হানতে পারে হ্যারিকেন ডোরিয়ান


১ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৬

শক্তি সঞ্চয় করে ক্যাটাগরি-৪ মাত্রার হ্যারিকেনে পরিণত হয়েছে ডোরিয়ান। ঘণ্টায় ১৫০ মাইল গতিতে হ্যারিকেনটি যুক্তরাষ্ট্রের ক্যারোলাইনা ও পাশ্ববর্তী কয়েকটি রাজ্যে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হ্যারিকেন ডোরিয়ান আগামি সপ্তাহে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের জর্জিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনা উপকূলে আঘাত হানতে পারে। এর ফলে প্রচণ্ড ঝড় ও জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে। তাছাড়া ফ্লোরিডাতেও এখন পর্যন্ত সতর্কাবস্তা জারি রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সবশেষ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ক্যাটাগরি-২ মাত্রার হ্যারিকেন হিসেবে উইলমিংটন ও নর্থ ক্যারোলাইনায় আঘাত হানতে পারে।

সাউথ ক্যারোলাইনা ও জর্জিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, আগাম সতর্কতা হিসেবে সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সাউথ ক্যারোলাইনার গভর্নর হেনরি ম্যাকমাস্টার জানিয়েছেন, ‘শক্তিশালী হ্যারিকেনের ক্ষয়ক্ষতি মোকোবিলায় আমরা সব ধরনের আগাম সতর্কতা গ্রহণ করেছি।’ তিনি আরও বলেন, ‘আমরা সাউথ ক্যারোলিনার নাগরিকদের আশ্বস্ত করেছি ক্ষয়-ক্ষতি মোকাবিলায় তাদের প্রতি সতর্কদৃষ্টি রাখা হচ্ছে।’

এর আগে ফ্লোরিডাতে আঘাত হানার কথা থাকলেও শক্তি সঞ্চয় করে ক্যাটাগরি-৪ এ রূপান্তরিত হয়ে কিছুটা পরিবর্তন হয়েছে এর গতিপথের।

তার পরও বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে ফ্লোরিডাবাসী। এর ফলে প্রায় ১০ ইঞ্চির মতো বৃষ্টিপাত হতে পারে। তাই নাগরিকদের সতর্ক ও প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছেন ফ্লোরিডা গর্ভমেন্ট।

টপ নিউজ ডোরিয়ান হ্যারিকেন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর