Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০৪ কোটি টাকা আত্মসাতে ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা


১ সেপ্টেম্বর ২০১৯ ১৮:২০

ঢাকা: গ্রাহকের ব্যাংক হিসাবে টাকা না থাকার পরও কমার্স ব্যাংক লিমিটেড থেকে ৪৫ কোটি টাকা উত্তোলনের পরে আত্মসাতের অভিযোগে ব্যাংকটির দুই কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরবর্তীতে সুদসহ যার মোট পরিমাণ হয় ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা ৫১ পয়সা।

আসামিরা হলো- বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখার সাবেক ইভিপি ও ম্যানেজার মুহম্মদ নিজাম উদ্দিন, সাবেক জুনিয়র অফিসার মো. নিজাম উদ্দিন, মেসার্স আক্তার এন্টারপ্রাইজের মালিক মো. নূর-উন-নবী, মেসার্স শাহজালাল ট্রেডার্সের মালিক মো. আনোয়ার মিয়া, গ্রাহক কাজী শরীফ আহমেদ ও আবদুল আজিজ।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।।

তিনি জানান, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে গ্রাহকের হিসাবে টাকা না থাকা সত্বেও টাকা উত্তোলন করার সুযোগ করে দেওয়া হয়। ক্ষমতা বহির্ভূতভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুমতি এবং পর্যাপ্ত জামানত ছাড়া কমার্স ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখা থেকে ২০০২ সাল থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত সময়ে ৪৫ কোটি এক লাখ ২১ হাজার ৯৪৭ টাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে সুদ-আসলসহ যা মোট ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা ৫১ পয়সা।

রোববার দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলেও প্রণব জানান।

অর্থ আত্মসাৎ মামলা কমার্স ব্যাংক দুদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর