Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সায়েন্স ল্যাবে বোমা হামলার দায় স্বীকার আইএসের


১ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৮

সায়েন্সল্যাব মোড়ে বোমা হামলা, ফাইল ছবি

রাজধানীর সায়েন্স ল্যাবে বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গিগোষ্টি পর্যবেক্ষণকারী সংস্থা এসআইটিই ইন্টারন্যাশনাল গ্রুপ রোববার (১ সেপ্টেম্বর) জানিয়েছে, আইএস এই হামলার দায় স্বীকার করেছে।

এর আগে শনিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করা হয়। এতে দুই পুলিশ সদস্য আহত হন।

সায়েন্সল্যাবে হাতবোমা বিস্ফোরণ, দুই পুলিশ সদস্য আহত

হামলায় আহত দুই পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- সহকারী উপপরিদর্শক (এএসআই, এবি) শাহাব্বুদিন (৩৫) ও ট্রাফিক কনস্টেবল আমিনুল ইসলাম।

আহত পুলিশ সদস্য এএসআই শাহাবুদ্দিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলামের প্রটোকলের পুলিশ সদস্য বলে জানান রমনা জোনের (ধানমন্ডি) সহকারী কমিশনার (এসি) মো. হাসিনুজ্জামান।

 

ধানমন্ডির সীমান্ত স্কয়ারে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। সায়েন্স ল্যাব মোড়ে যানজটে আটকা পড়ে মন্ত্রীর গাড়ি এবং তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়ি। যাত্রাপথ পরিষ্কার করে দেওয়ার জন্য মন্ত্রীর নিরাপত্তা দলের সদস্য দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যের সঙ্গে কথা বলতে এগিয়ে যান। ট্রাফিক পুলিশের সঙ্গে তিনি যখন কথা বলছিলেন, তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সময় মন্ত্রীর গাড়ি ঘটনাস্থল থেকে মাত্র ১০০ গজ দূরে ছিল।

আইএস দায় স্বীকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর