Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আল্লাহর দল’ জঙ্গি সংগঠনের ৪ সদস্যের জবানবন্দি


১ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৫১

ঢাকা: ‘আল্লাহর দল’ নামক জঙ্গি সংগঠনের চার সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) তিন দিনের রিমান্ড শেষে এ চার জঙ্গি সদস্যকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা সহাকারী পুলিশ সুপার র‌্যাব-১ সুজয় সরকার। আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে পৃথক দুই ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী ও সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আসামিদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন- সামরিক প্রশিক্ষণপ্রাপ্তদের দলে ভেড়াতে তৎপর ‘আল্লাহর দল’

আসামিরা হলেন— শফিউল মোযনাবীন তুরিন (২৭), মনিরুজ্জামান মনির (৪০), এসএম হাফিজুর রহমান সাগর (৪৫) ও সিরাজুল ইসলাম শাহরুল মৃধা (৩৮)। গত ২৮ আগস্ট এ চার আসামির তিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত।

এর আগে ২৭ আগস্ট রাত আনুমানিক তিনটার সময় অভিযান চালিয়ে ‘আল্লাহর দল’ ওরফে ‘আল্লাহর সরকার’ নামের সংগঠনটির চার সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে তিনটি পেনড্রাইভ, ১২টি মোবাইল ফোন, সংগঠনের লিফলেট ও দাওয়াতপত্র এবং আয়-ব্যয়ের হিসাব সম্বলিত একটি তালিকা জব্দ করা হয়। এ চার আসামি মিরপুর মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলার এজাহারভুক্ত নাম রয়েছে।

আরও পড়ুন- ইসলামের কোনো নিয়ম নেই, তবুও সংগঠনের নাম ‘আল্লাহর দল’

জানা যায়, ১৯৯৫ সালে জঙ্গি সদস্য মতিন মেহেদী ওরফে মতিনুল হক এর নেতৃত্বে ‘আল্লাহর দল’ নামক জঙ্গি সংগঠনটি গড়ে ওঠে এবং ২০১৪ সালে মতিন মেহেদী গোপন নির্দেশে এটি ‘আল্লাহর সরকার’ নামকরণ করা হয়। এই সংগঠনটি বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য, নাশকতায় লিপ্ত হয়ে সরকারকে উৎখাতের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তোলা এবং তাদের কাঠামো অনুযায়ী শাসন ব্যবস্থা গড়ে তোলা।

এরই মধ্যে তারা বেশকিছু ব্যাংকে বিপুল পরিমাণ অর্থ জমা রেখেছে। এমনকি এসব অর্থ দিয়ে অস্ত্র কেনার পরিকল্পনাও ছিল তাদের। ‘বর্তমানে যুদ্ধ অবস্থা চলছে’ বলে, ঈদ, কোরবানি, হজ পালন করে না, জুমার নামাজ আদায় করে না এবং প্রতি ওয়াক্তে শুধুমাত্র দু’রাকাত নামাজ আদায় করে। এমনকি ইসলামের কালেমার সাথে শেষ নবীর নাম যুক্ত করার ক্ষেত্রেও তাদের ভিন্নমত রয়েছে। তারা মনে করে, বর্তমান সময়ের জন্য জঙ্গি মতিন মেহেদী আল্লাহর বিশেষ দূত হতে পারে।

আল্লাহর দল জঙ্গি সংগঠন স্বীকারোক্তিমূলক জবানবন্দি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর