Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশব্যাপী শুরু হচ্ছে ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ বিষয়ে প্রচারণা


২ সেপ্টেম্বর ২০১৯ ১৬:১৯

ঢাকা: জনগণের মধ্যে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা তৈরিতে আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ বিষয়ক প্রচারণা শুরু হচ্ছে। বাংলাদেশ স্কাউটস এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে ঢাকার ২৫টি, গোপালগঞ্জে ২টি এবং চাঁদপুরের ৩টিসহ দেশের ৩০টি এলাকায় এই প্রচারণা চালাবে।

কেন্দ্রীয় শহীদ মিনারে আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এই প্রচারণার উদ্বোধন করবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এই প্রচারণায় বাংলাদেশ স্কাউটস-এর পক্ষ থেকে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান, সভাপতিত্ব করবেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল।

এছাড়া ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ এর পরিচ্ছন্ন দূত চিত্রনায়ক রিয়াজ এই প্রচারণায় অংশগ্রহণ করবেন। দেশব্যাপী অনুষ্ঠিতব্য ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইন-এ অংশ নেবে প্রায় ৩ হাজার স্কাউট সদস্য।

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করার লক্ষ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা বিষয়ে বাংলাদেশ স্কাউটস এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। তাছাড়া একই লক্ষ্য নিয়ে দেশব্যাপি ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ প্রচারণার।

ডেটল-হারপিক পরিচ্ছন্নতা পরিচ্ছন্নতা অভিযান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর