Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ‘চূড়ান্ত’ করতে সন্তান চুরি, গ্রেফতার ২


২ সেপ্টেম্বর ২০১৯ ১৯:১৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে নিজের ১১ মাস বয়সী সন্তানকে চুরির অভিযোগে এক গাড়িচালককে গ্রেফতার করেছে পতেঙ্গা থানা পুলিশ। একইসঙ্গে চুরি করা বাচ্চাটিকে নিজের কাছে রাখায় ওই চালকের প্রথম স্ত্রীকেও গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ নির্বিঘ্ন করতে নিজের সন্তানকে চুরি করে প্রথম স্ত্রীর হাতে তুলে দিয়েছিল ওই গাড়িচালক।

রোববার (১ সেপ্টেম্বর) গভীর রাতে ঢাকার যাত্রাবাড়ী থানার ধলপুর মসজিদ গলিতে প্রথম স্ত্রীর বাসা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় প্রথম স্ত্রীকে গ্রেফতার করা হয়। এর আগেই অবশ্য ওই গাড়িচালককেও গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার দুজন হলো- মো. মনির হোসেন (৪২) ও রোজিনা আক্তার (৩৫)।

বিজ্ঞাপন

গ্রেফতারের পর মনির ও রোজিনা সোমবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছেন পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল কান্তি বড়ুয়া।

পুলিশ জানায়, মনির বর্তমানে কর্ণফুলী টানেল প্রকল্পের সরকারি এক কমকর্তার গাড়িচালক হিসেবে কর্মরত আছেন। তার বাড়ি শরীয়তপুর জেলায়। থাকে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার ফুলছড়ি পাড়ায় দ্বিতীয় স্ত্রী রিনা বেগমকে নিয়ে। আর প্রথম স্ত্রী রোজিনা থাকে ঢাকায়।

রিনা বেগমের অভিযোগের ভিত্তিতে ওসি উৎপল কান্তি বড়ুয়া সারাবাংলাকে জানান, ২০১৭ সালের ১৩ এপ্রিল মনির রিনাকে বিয়ে করে। গত ৩০ আগস্ট বিকেল তিনটার দিকে রিনা তার ১১ মাস বয়সী মেয়ে আবিদাকে নিয়ে ঘুমাচ্ছিলেন। এসময় কৌশলে মায়ের পাশ থেকে আবিদাকে নিয়ে মনির বাসার বাইরে সিএনজি অটোরিকশায় বসে থাকা রোজিনার হাতে তুলে দেয়। রোজিনা মেয়েটিকে নিয়ে ঢাকায় চলে যায়। এই ঘটনায় রিনা বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলা দায়েরের পর মনিরের কথাবার্তা সন্দেহ হওয়ায় তাকে রোববার বিকেলে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে রাতে ঢাকায় রোজিনার বাসায় অভিযান চালানো হয় বলে ওসি জানান।

ওসি উৎপল সারাবাংলাকে বলেন, ‘মনির রিনা বেগমকে তালাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এ নিয়ে সে কয়েকজনের সঙ্গে পরামর্শ করে। তখন পরামর্শদাতারা তাকে জানান, তালাক দিলেও মেয়েকে সে পাবে না। এছাড়া মেয়ের বয়স কম হওয়ায় তালাকের ক্ষেত্রে সমস্যাও হতে পারে। তখন প্রথম স্ত্রীর সঙ্গে পরামর্শ করে সে সন্তান চুরির সিদ্ধান্ত নেয়। রোজিনাকে ঢাকা থেকে এনে পতেঙ্গায় অন্য একটি বাসায় রাখে। এরপর ২৫ দিনের চেষ্টায় মেয়েটিকে চুরি করে রোজিনার হাতে তুলে দেয় মনির।’

শিশু আবিদাকে উদ্ধার করে মায়ের হাতে দেওয়ার পর থানায় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় বলে জানিয়েছেন ওসি।

গ্রেফতার বিবাহ বিচ্ছেদ সন্তান চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর