Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিআরটিসিতে যোগ দিচ্ছেন এহসান ই এলাহী


৩ সেপ্টেম্বর ২০১৯ ০৯:৫৭

ঢাকা: বিআরটিসির নতুন চেয়ারম্যান এহসান ই এলাহী যোগ দিচ্ছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) তার যোগ দেওয়ার কথা রয়েছে। একই সঙ্গে বিদায় নিতে আসবেন আগের চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূইয়া। কিন্তু তাকে আর বিআরটিসি ভবনে ঢুকতে দিতে চায় না সংস্থাটির চালক শ্রমিকরা।

শ্রমিকদের বেতন দিতে না পারা, বাসের লিজে অনিয়মসহ নানা অভিযোগের পর যোগদানের দেড় বছরের মাথায় চেয়ারম্যান পদ থেকে ফরিদ আহমেদ ভূইয়াকে সরিয়ে দেওয়া হয়। পদে থাকতে তার দু’দফা আবেদনও গ্রহন করেনি মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর নির্দেশে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিচ্ছেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এহসান ই এলাহী।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) নতুন চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে দিতে ফরিদ আহমেদ ভূইয়া সংস্থার কার্যালয়ে আসবেন। এ সময় তাকে প্রতিহত করতে বিআরটিসির বিভিন্ন ডিপোর শ্রমিকরা সকাল থেকে জড়ো হবে বলে –বিআরটিসি সূত্র জানিয়েছে।

তার দেড় বছরে বিআরটিসি কর্মকর্তাদের সঙ্গে বহিরাগতদের গড়ে ওঠা সিন্ডিকেট, চলতি বছর বাস লিজে অনিয়ম, বিআরটিসি শ্রমিকদের বেতন না দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে আন্দোলন করেছে চালক শ্রমিকরা।

নতুন চেয়ারম্যান এহসান ই এলাহী সারাবাংলাকে জানিয়েছেন, যোগদানের পর তার প্রথম কাজ হবে সারাদেশের ডিপোগুলোতে নিয়মিত বেতন দেওয়া। এছাড়া অনিয়ম-দুর্নীতি দূর করতে তিনি বিআরটিসির ম্যানেজমেন্টে ‘পরিবর্তন’ আনবেন বলেও আভাস দেন।

টপ নিউজ বিআরটিসি চেয়ারম্যান বিআরটিসি চেয়ারম্যান হিসেবে এলাহি যোগ দিচ্ছেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর