Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর ছবিযুক্ত নোট ছাপেনি বাংলাদেশ ব্যাংক


৩ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১৭

ঢাকা: সামনের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পেছনের দিকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবিযুক্ত ১০০ টাকা মূল্যমানের নতুন কোনো ব্যাংক নোট ছাপেনি বাংলাদেশ ব্যাংক। এরকম যে নোটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্বে) সাঈদা খানমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি দেখা যাচ্ছে। এ নোটের সামনের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পেছনে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবি রয়েছে। কিছু ফেসবুক আইডির মাধ্যমে এ তথ্য ছড়ানো হয়েছে, যা বিশিষ্ট ব্যক্তিরাও শেয়ার করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক এ ধরনের ছবি সম্বলিত কোনো নোট ছাপানোর উদ্যোগ নেয়নি। অর্থাৎ, ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। জনমনে বিভ্রান্তি ছড়ানো এ ধরনের নোটের ছবি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার না করার জন্য অনুরোধ জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ভুয়া এ নোটের ছবি ছড়িয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

টপ নিউজ প্রধানমন্ত্রীর ছবিযুক্ত নোট বাংলাদেশ ব্যাংক ব্যাংক নোট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর