Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোলের কাস্টমস কমিশনারকে ৮ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদ করবে দুদক


৩ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩১

ঢাকা: নামে-বেনামে শত কোটি টাকার দুর্নীতির অভিযোগে বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার বেলাল হোসাইন চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুদকের সহকারী পরিচালক নেয়ামুল আহসান গাজী স্বাক্ষরিত এক তলবি নোটিশে তাকে ৮ সেপ্টেম্বর দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। ওইদিন তাকে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, আয়কর নথি ও ব্যাংক হিসাবের তথ্যসহ হাজির হতে হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে দুদকের প্রাথমিক অনুসন্ধানের তথ্য বলছে, বেলাল হোসেন চৌধুরী স্ত্রী-সন্তানদের নামে ঢাকায় একাধিক বাড়ি, ফ্ল্যাট ও প্লট কিনেছেন। যার মধ্যে বারিধারার এফ ব্লকের ১২ নম্বর রোডের ১১৯ নম্বর প্লটে তার একটি বাড়ি রয়েছে। পাঁচ কাঠা জমির উপর নির্মিত ওই বাড়িটির আনুমানিক মূল্য পাঁচ কোটি টাকা। এছাড়া নিউ ইস্কাটনের বিয়াম ভবনের পেছনে চার হাজার বর্গফুটের একটি ফ্ল্যাট কিনেছেন তার স্ত্রীর নামে। ওই ফ্ল্যাটটির আনুমানিক মূল্য চার কোটি টাকা। শুধু তাই নয়, কাস্টম হাউজের এই কর্মকর্তার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ডি ব্লকে পাঁচ কাঠা ও পূর্বাচলে ১০ কাঠা প্লট রয়েছে। এছাড়া বসুন্ধরা সিটি শপিং মল ও যমুনা ফিউচার পার্কে দুটি করে দোকানের মালিক বেলাল হোসেন চৌধুরী।

অভিযোগ রয়েছে, এ বছরেই নিজের ব্যবসা প্রতিষ্ঠানের নামে ভারত থেকে আমদানি করা সাত ট্রাক মালামাল মাত্র ১১ লাখ টাকার ডিউটি আদায় করে ছেড়ে দেন বেলাল হোসাইন। যে ট্রাকগুলো তিনি ছেড়ে দেন সেগুলোর ডিউটি আশি লাখ টাকা। তবে শুল্ক গোয়েন্দার নজরদারি এড়াতে পারেননি তিনি। শুল্ক গোয়েন্দার কর্মকর্তা কাউছার আলম পাটোয়ারী গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকগুলো আটক করেন। এখানেই থেমে যাননি বেলাল চৌধুরী। মালামালগুলো ছাড়িয়ে নেওয়ার জন্য একাধিকবার তদবিরও করেন তিনি।

বিজ্ঞাপন

কাস্টমস কর্মকর্তা জিজ্ঞাসাবাদ টপ নিউজ দুদক বেনাপোল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর