Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার দণ্ডের বিরুদ্ধে ২০১ আইনজীবীর বিবৃতি


৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৩৯

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ডের নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন  সুপ্রিমকোর্টের ২০১ জন বিএনপিপন্থী আইনজীবী। বিবৃতিতে তারা বলেছেন, এ মামলায় তিনি ন্যায় বিচার পাননি।

বৃহস্পতিবার দুপুরে রায়ের পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে এ বিবৃতি দেওয়া হয়। সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আইনজীবী সমিতির সাবেক সম্পাদক সাইদুর রহমান, গিয়াস উদ্দিন আহমেদ, ব্যারিস্টার এহসানুর রহমানসহ ২০১ আইনজীবী বিবৃতিতে স্বাক্ষর করেন।

রাজনৈতিকভাবে প্রভাবিত হয়ে বিচারক এই রায় দিতে বাধ্য হয়েছেন উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ‘যে অভিযোগে বেগম খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করা হয়েছে, তার সাথে বেগম খালেদা জিয়ার ন্যূনতম কোনো সংশ্লিষ্টতা নেই, যা বিচারের বিভিন্ন পর্যায়ে দেশের  জনগণের কাছে সুস্পষ্ট হয়েছে। আমরা ধারণা করছি, বিএনপি চেয়ারপারসনকে এ দেশের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার অপচেষ্টার অংশ হিসেবে এই বানোয়াট, মিথ্যা ও হয়রানিমূলক মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। আমরা আশা করি, বেগম খালেদা জিয়া উচ্চ আদালতে ন্যায়বিচার পাবেন এবং নির্দোষ প্রমাণিত হয়ে বেকসুর খালাস পাবেন। তিনি খুব শিগগিরই দেশের জনগণের মাঝে ফিরে আসবেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে এ রায়ের ফলে দেশের বড় দুটি রাজনৈতিক দলের মধ্যকার দূরত্ব আরও চরম আকার ধারণ করবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক করার পথে এ রায় অন্তরায় হয়ে থাকবে।

সারাবাংলা/এজেডকে/এমএস/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর