Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিএম কাদের বিরোধী দলীয় নেতা, স্পিকারকে জাপার চিঠি


৩ সেপ্টেম্বর ২০১৯ ২৩:১১

ঢাকা: দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে বিরোধী দলীয় নেতা করতে স্পিকার ড. ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় পার্টির পক্ষ থেকে স্পিকারের দফতরে ওই চিঠি পাঠানো হয়। স্পিকার দফতরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে ৫ সংসদ সদস্যের একটি প্রতিনিধি দল স্পিকারের দফতরে চিঠি পৌঁছে দেয়। তবে স্পিকার দেশের বাইরে থাকায় তিনি নিজে চিঠি গ্রহণ করতে পারেননি। সংসদ সচিবের কাছেও চিঠির একটি কপি দিয়েছে জাপার প্রতিনিধি দল। তবে এ বিষয়ে জাতীয় পার্টির কোনো নেতা কথা বলতে রাজি হননি।

জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে দলে মতবিরোধ রয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে। দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এর আগে জানিয়েছিলেন, তার অবর্তমানে তার ছোট ভাই দলের সিনিয়র কো-চেয়ারম্যান জিএম কাদেরই হবেন দলের চেয়ারম্যান। গত ১৪ জুলাই তিনি মারা গেলে ওই ঘোষণা অনুযায়ীই জিএম কাদের দলের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। যদিও রওশন এরশাদের অনুসারীরা এ সিদ্ধান্ত মেনে নিতে পারেননি।

এদিকে, এরশাদ নিজেও তার অবর্তমানে বিরোধী দলীয় নেতার পদে কারও নাম বলে যাননি। ফলে এরশাদের মৃত্যুর পর কেবল দলের চেয়ারম্যান পদই নয়, বিরোধী দলীয় নেতার পদ নিয়েও রওশন ও কাদেরের অনুসারীদের মধ্যে বিরোধ দেখা দেয়। দলের মধ্যে এমন মতও আছে, জিএম কাদের চেয়ারম্যানের পদ ছাড়তে রাজি না হলে রওশন এরশাদকে বিরোধী দলীয় নেতার পদ দিতে হবে।

জাতীয় পার্টি জিএম কাদের টপ নিউজ নেতৃত্ব নিয়ে মতবিরোধ বিরোধী দলীয় নেতা স্পিকারকে চিঠি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর