Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুল চিকিৎসায় গরু মৃত্যুর অভিযোগ, ক্ষতিপূরণ চেয়ে সংবাদ সম্মেলন


৪ সেপ্টেম্বর ২০১৯ ০২:৫৪

চুয়াডাঙ্গা: জেলার একটি ফার্মে ভুল চিকিৎসার কারণে গরুর মৃত্যু ও অসুস্থ হয়ে মালিকের প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ক্ষতিপূরণ চেয়ে সাংবাদিক সম্মেলনও করেছেন ক্ষতিগ্রস্তরা।

চুয়াডাঙ্গা শহরের এম আর ডেইলি ফার্মের তত্ত্বাবধায়ক রাহেদা খাতুনের পক্ষে লিখিত বক্তব্যে তার ছেলের স্ত্রী মালা খাতুন বলেন, ‘আমাদের গরু মোটাতাজাকরণের একটি খামার রয়েছে। যেখানে শতাধিক গরু, দুই শতাধিক ছাগলসহ হাঁস পালন করা হয়। খামারে কয়েকটি গরু অসুস্থ হয়ে পড়লে চুয়াডাঙ্গা সদর উপজেলার প্রাণিসম্পদ অধিদফতরের উপ-সহকারী কর্মকর্তা মাসুদ রানাকে জানানো হয়। খবর পেয়ে মাসুদ রানা উপস্থিত হয়ে আমাদের জানান গরুর ক্ষুরা রোগ হয়েছে। সেই মোতাবেক পর্যায়ক্রমে ৮৯টি গরুর ভ্যাকসিন দিতে হবে।’

বিজ্ঞাপন

‘আমরা রাজি না থাকলেও মাসুদ রানা সরকারি ওষুধ ব্যবহার না করে ভারতীয় ওষুধ ব্যবহার করেন। ওই ভ্যাকসিনের কারণে আমাদের ৫-৬টি গরু অসুস্থ হয়ে পড়ে। এমনকি একটি গরু মারাও যায়। এতে আমরা চরম ক্ষতির মধ্যে পড়েছি। আমরা এর সুষ্ঠু বিচার চাই’, সংবাদ সম্মেলনে বলেন মালা।

তবে অভিযুক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন ,‘আমি ওই ফার্মে ১০-১২ বছর সেবা দিয়ে আসছি। ক্ষুরা রোগের ভ্যাকসিন আমি নিজের ইচ্ছায় দেওয়া হয়নি। তাদের আবেদনের প্রেক্ষিতেই ভ্যাকসিন দেওয়া হয়েছিল।’

চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আহম শামিমুজ্জামান বলেন, “অন্যায়ভাবে আমার অফিস স্টাফ মাসুদ রানাকে মারধর করে ফার্মে বেঁধে রাখা হয়েছিলো। পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। ক্ষুরা রোগের চিকিৎসা দিলে ক্ষত স্থান একটু ফুলে যায়। দু’চার দিন ওই ক্ষত স্থানে গরম সেঁক দিলে ঠিক হয়ে যায়। অভিযুক্তরা সেটা না করে প্রাণিসম্পদ অধিদফতরের সেবকদের নানা ভাবে দোষারোপ করছে।”

বিজ্ঞাপন

গরু গরুর মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর